চাঁদপুর, বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
বয়সভিত্তিক ক্রিকেটারদের নিয়ে আজ শুরু হচ্ছে ৪ দলের ক্রিকেট লীগ
চৌধুরী ইয়াসিন ইকরাম
২৯ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ক্রিকেট উন্নয়নের লক্ষ্যে এবং বয়সভিত্তিক ক্রিকেটারদের বাছাই করে জেলা পর্যায়ে মূল দল গঠনের লক্ষ্যে চাঁদপুর ক্লেমন ক্রিকেট একাডেমীর উদ্যোগে শুরু হচ্ছে ক্রিকেট লীগ। জেলা পর্যায়ের অনূর্ধ্ব ১৪, ১৬ ও ১৮ দল গঠনের লক্ষ্যে জেলা ও উপজেলার এবং ক্লেমন ক্রিকেট একাডেমী চাঁদপুরে অনুশীলনরত বিভিন্ন স্কুল ও কলেজে পড়ুয়া ক্রিকেটারদের নিয়ে ৪টি দল গঠন করা হয়েছে। প্রতিটি দলে বয়স ভিত্তিক ৩টি গ্রুপের ক্রিকেটার রয়েছে বলে আয়োজকদের কাছ থেকে জানা গেছে।



চাঁদপুর স্টেডিয়াম মাঠে ৪টি দলকে নিয়ে আজ বৃহস্পতিবার শুরু হবে ক্রিকেট লীগ। এর আগে এ দলগুলোকে নিয়ে ৬টি প্রস্তুতি ম্যাচর অনুষ্ঠিত হয়েছে। আজ আনুষ্ঠানিকভাবে এ দলগুলোকে নিয়ে লীগের উদ্বোধন করবেন জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক শেখ মোতালেব। উপস্থিত থাকবেন জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সদস্যসহ ক্রিকেট উপ-কমিটির সদস্যরা।



আয়োজকরা এ প্রতিবেদককে জানান, এ লীগে আগে অংশ নেয়া ৪টি দলকে নিয়ে প্রস্তুতি ম্যাচের আয়োজন করা হয়েছিলো। আজ বৃহস্পতিবার থেকে হবে লীগের মূল কার্যক্রম। বৃহস্পতিবার ও শুক্রবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হলেও ৫দিন বিরতির পর পুনরায় আবারো ক্রিকেট লীগ শুরু করা হবে। এ লীগে অংশ নেয়া দলগুলো হলো : ক্লেমন ফাইটারস, ক্লেমন চ্যালেঞ্জার্স, ক্লেমন লায়ন্স ও ক্লেমন টাইগার্স। উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণ করবে ক্লেমন ফাইটারস ও ক্লেমন চ্যালেঞ্জার্স। প্রতিটি দলের খেলাগুলো হবে ৪০ওভার করে। ৪টি দলের জন্য ৬০জন ক্রিকেটার বাছাই করা হয়েছে।



চাঁদপুরের ক্রিকেটের কর্ণধার ও ক্লেমন ক্রিকেট একাডেমীর প্রতিষ্ঠাতা শামিম ফারুকীর সাথে আলাপকালে তিনি জানান, বর্তমানে বয়সভিত্তিক ক্রিকেটার বাছাই করা হচ্ছে ভিডিওর মাধ্যমে। এখানে যে ৪টি দল লীগের মতো খেলবে সেই দলগুলোর বয়সভিত্তিক ক্রিকেটার এবং বিভিন্ন উপজেলা থেকে বয়সভিত্তিক ক্রিকেটারদের অনুশীলনের ভিডিও ক্লিপ তৈরি করে পাঠানো হচ্ছে। জেলা পর্যায়ের খেলা চলাকালীন প্রত্যেক খেলোয়াড়ের ৩ মিনিট করে ভিডিও করা হবে। সেগুলো বিভাগীয় কোচদের কাছে পাঠানো হবে। পরবর্তীতে ক্রিকেটারদের সেই ভিডিও দেখে প্রতিটি বয়সভিত্তিক দলের জন্য ৪০ জন করে ক্রিকেটার বাছাই করা হবে এবং তাদের থেকে আরো বাছাই করে সেই সমস্ত ক্রিকেটারকে মেডিকেল করা হবে চাঁদপুরে। এছাড়া বাছাইকৃত ক্রিকেটারদের নিয়েই বয়সভিত্তিক জেলা দল গঠন করবে বিভাগীয় ক্রিকেট কোচ।



লীগে অংশ নেয়া দলগুলোর খেলোয়াড়রা হলো :- ক্লেমন চ্যালেঞ্জার্স : অমি, অনুপম, নাসির, সাইফুদ্দিন, আপন, শ্রাবণ, সিয়াম, নাদিম, জুবায়ের, আযহার, রাকিব, আলী, আকাশ, রাকিব, রিয়াদ, মেহেরাজ, অনিক ও অর্ণব।



ক্লেমন ফাইটারস : হাসান, সাকিব, মাহফুজ, রাসেল, শিমুল, তারেক, জিহাদ, আইমান, শান্ত, আদন, রায়হান, নাসির, ইমরান, আফ্রিদি, সানি ও হৃদয়।



ক্লেমন লায়ন্স : আশিক, নাজমুন, তাসিন, হাসান, দেব, আল-আমিন, ইনজামাম, জুম্মান, সাকিল, পলাশ, হাসান শেখ, আনাফ, অপূর্ব, অভি, আল-আমিন ও আরিফ।



ক্লেমন টাইগার্স : ইমন, সালমান, সিয়াম, রিফাত, আয়ান, তরুণ, ওমর, মাহিদ, মুন্না, জিহাদ, মুকবুল, মেহেদী, সায়েম, মারুফ, ইমন ও তামিম।



ক্রিকেটার মোশারফ বাবু ও ফজলে রাবি্বর সাথে আলাপকালে তারা জানান, বয়স ভিত্তিক ক্রিকেটারদের নিয়েই এ লীগের আয়োজন করা হয়েছে। প্রতিটি দলেই স্থানীয় ক্রিকেটারগণ খেলছেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। যাহারা আল্লাহর সান্নিধ্যপ্রাপ্ত তাহারা উহা দেখে।


২২। পুণ্যবানগণ তো থাকিবে পরম স্বাচ্ছন্দ্যে,


২৩। তাহারা সুসজ্জিত আসনে বসিয়া অবলোকন করিবে।


২৪। তুমি তাহাদের মুখম-লে স্বাচ্ছন্দ্যের দীপ্তি দেখিতে পাইবে,


 


assets/data_files/web

শিক্ষা হচ্ছে ধনাগার এবং সংস্কৃতি মৃত্যুহীন।


-হেনরি অ্যাডামস।


 


 


 


 


 


যে পরনিন্দা করে সে নিন্দুকের অন্যতম।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৯৫৭১
পুরোন সংখ্যা