চাঁদপুর, সোমবার ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


১৫। আমি তোমাদের নিকট পাঠাইয়াছি এক রাসূল তোমাদের জন্য স্বাক্ষীস্বরূপ যেমন রাসূল পাঠাইয়াছিলাম ফির'আওনের নিকট,


১৬। কিন্তু ফির'আওন সেই রাসূলকে অমান্য করিয়াছিল, ফলে আমি তাহাকে কঠিন শাস্তি দিয়াছিলাম।


 


 


 


 


 


নিরাপদ দূরত্ব হতে সাহসী হওয়া সহজ। -ঈশপ।


 


 


 


 


 


ধনের যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্য সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।


 


 


 


 


ফটো গ্যালারি
স্মৃতিতে সাংবাদিক ইকরাম চৌধুরী
জাহাঙ্গীর আলম হৃদয়
১০ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


প্রয়াত সাংবাদিক ইকরাম চৌধুরী ছিলেন মিষ্টভাষী, সদালাপী একজন মানুষ। তাঁর সাথে ১৯৯৬ সাল থেকেই আমার পরিচয়। যখনই শাহরাস্তি থেকে জেলা সদরে যেতাম বা যেখানেই দেখা হতো তিনি স্নেহের ছোট ভাই হিসেবে বুকে জড়িয়ে নিতেন।



২০০৭ সালে আমি চ্যানেল আই ঢাকা স্টুডিওতে তারকা আড্ডা অনুষ্ঠানে অভিনেতা মীর সাব্বির ভাইয়ের সাথে অংশ নিচ্ছি শুনে ইকরাম ভাই কল করে আমায় অভিনন্দন জানিয়েছেন। সংবাদ কর্মী জীবনে তিনি যখনই কোথাও দেখা হতো, বলতেন, হৃদয় তুমি যা করে থাকো তা আন্তরিকতার সাথেই করো, এটা অনেক ভালো লাগে।



শাহরাস্তি উপজেলা পরিষদে অনুষ্ঠিত এডিবির একটা অনুষ্ঠানে পেশাগত দায়িত্ব পালন করতে চ্যানেল আই প্রতিনিধি হিসেবে তিনি এসেছিলেন। সাথে ছিলেন সাংবাদিক শরীফ চৌধুরী, রহিম বাদশা, জিএম শাহিন ভাইসহ স্থানীয় সংবাদ কর্মীরা। ইকরাম ভাই আমাকে ডেকে নিয়ে বললেন, আজকের সাংস্কৃতিক অনুষ্ঠান তো তোমার গ্রন্থনা, পরিকল্পনা ও উপস্থাপনায় শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী পরিবেশন করবে। আমি বললাম, জি ভাই। তিনি বল্লেন, আমি আমার পক্ষ থেকে তোমার সংগঠনের নিউজ প্রচার করে দিবো। তোমার কাজগুলো সত্যিই অনেক ভালো লাগে। ভাইয়ের কথায় উৎসাহ পেলাম।



শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী ও সাংস্কৃতিক সংগঠন চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলা মঞ্চে নাটক বা কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান করবে শুনলেই ইকরাম ভাই দেখা করতে আসতেন। এমন ভালোবাসা কোথায় পাবো? কে আর আমায় হৃদয় বলে ডাকবে, উৎসাহ দিবে ? সংবাদকর্মী হিসেবে কাজ করার ক্ষেত্রে তিনি যথেষ্ট সহযোগিতা করেছেন।



দূরপ্রবাসে বসে যখন শুনেছি সাংবাদিক ইকরাম চৌধুরী ভাই অসুস্থ, তখন থেকেই দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত ভাই, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ ভাইয়ের মাধ্যমে বিভিন্নভাবে খবর নেয়ার চেষ্টা করেছি। চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা প্রয়োজন শুনে আমার অবস্থান থেকে চেষ্টা করেছি পাশে থাকার।



আজ সাংবাদিক ইকরাম চৌধুরী ভাই নেই বলে কেউ তাঁকে ভুলে যাবেন না। তিনি চাঁদপুর জেলায় অসংখ্য সাংবাদিকদের জন্মদাতা। এই ব্যক্তির নামে স্মৃতি চত্বর করার দাবি জানাচ্ছি। জেলা প্রেসক্লাবের ভেতরে ইকরাম চৌধুরীর কর্মময় জীবনের স্মৃতি সংরক্ষণের উদ্যোগ নিন। সকল সদস্য, উপদেষ্টা, আজীবন সদস্যদের ছবিসহ নামের তালিকা করে একটি বোর্ড করা হোক। একদিন আমি, আপনি, আমরা কেউ থাকবো না, সবাই চলে যাবো। তাই জীবিত অবস্থায় দায়িত্বশীল যারা আছেন, দয়া করে উদ্যোগ নিন। আপনাদের কাজগুলোও একদিন সবার মাঝে বেঁচে থাকবে। আজ সাংবাদিক নেতা ইকরাম চৌধুরী নেই। তবে তিনি চিরকাল বেঁচে থাকবেন জেলার প্রতিটি মানুষের অন্তরে।



৮ আগস্ট ঘুম থেকে উঠেই মোবাইল খুলে ফেসবুকে ঢুকে ইকরাম ভাইয়ের মৃত্যু সংবাদ দেখে চোখের পানি আর ধরে রাখতে পারিনি। দূরপ্রবাসে বসে প্রিয়জনদের হারানোর ব্যথা সইতে পারছি না।



মহান আল্লাহ ইকরাম ভাইকে জান্নাতবাসী করুন। শোকাহত পরিবারের সবাইকে শোক সইবার শক্তি দিন। আমিন।



লেখক : সাংবাদিক, নাট্যকার, টেলিভিশন অভিনেতা, লেখক ও কবি।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৮৯২০৫
পুরোন সংখ্যা