চাঁদপুর। সোমবার ৬ আগস্ট ২০১৮। ২২ শ্রাবণ ১৪২৫। ২৩ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু’মিন

৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৬। ফেরাউন বললো, তোমরা আমাকে ছাড়, মূসাকে হত্যা করতে দাও, ডাকুক সে তার পালনকর্তাকে! আমি আশঙ্কা করি যে, সে তোমাদের ধর্ম পরিবর্তন করে দেবে অথবা সে দেশময় বিপর্যয় সৃষ্টি করবে।

২৭। মূসা বললো, যারা হিসাব দিবসে বিশ^াস করে না এমন প্রত্যেক অহংকারী থেকে আমি আমার ও তোমাদের পালনকর্তার আশ্রয় নিয়ে নিয়েছি।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন




মন যদি চোখকে শাসন করে তবে কখনো চোখ ভুল করবে না।    


-পাবলিয়াস সাইরাস।                    


রাসূলুল্লাহ (দঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মণি।    

     


ফটো গ্যালারি
উদ্বেগ কমানোর তিন উপায়
০৬ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

উদ্বেগে অনেকেই ভোগেন। অফিসের কাজের চাপ, ভবিষ্যৎ দুশ্চিন্তা, পরীক্ষা ভীতি, অসুস্থতার ভয় এসব নানা সমস্যায় জর্জরিত থাকে আমাদের জীবন, মন। আর এতে উদ্বেগ তৈরি হয়। তবে উদ্বেগ থেকেতো বেরিয়ে আসতে হবে। না হলে জীবন যে তার আনন্দ হারাবে।

খুব বেশি উদ্বেগের সমস্যা হলে মনোবিশেষজ্ঞের পরামর্শ নিন। তার আগে উদ্বেগ কমানোর কিছু ঘরোয়া উপায় মেনে দেখতে পারেন। স্বাস্থ্য বিষয়ক ওয়েবসাইট টপ টেন হোম রেমেডি প্রকাশ করেছে এই সংক্রান্ত একটি প্রতিবেদন।

১. কমলা : কমলা ও কমলার খোসা স্নায়ুকে শান্ত করতে কাজ করে। গবেষণায় বলা হয়, ওরেঞ্জ অ্যারোমাথেরাপি উদ্বেগ কমায় এবং মেজাজ ভালো করে।

একটি কমলার খোসা ছাড়িয়ে নিন। এর গন্ধ নিন। এছাড়া কমলার খোসা ছাড়িয়ে গরম পানিতে কয়েক মিনিট সেদ্ধ করে এর গন্ধ নিতে পারেন। এটি উদ্বেগ কমতে সাহায্য করবে।

২. গোসল : গরম পানিতে গোসল উদ্বেগ ও মানসিক চাপ কমাতে কাজ করে। তাই উদ্বেগ কমাতে এই পদ্ধতিও অনুসরণ করতে পারেন।

৩. ম্যাসাজ : উদ্বেগের মধ্যে থাকলে শরীর ম্যাসাজ করুন। বিশেষ করে ঘাড়, পিঠ ও পায়ে ম্যাসাজ করতে পারেন। এতে শরীর শিথিল লাগবে। উদ্বেগ কমতে সাহায্য হবে।

আজকের পাঠকসংখ্যা
৬৪৭১২০
পুরোন সংখ্যা