চাঁদপুর, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা
  •   হাইমচরে রাতভর পাহারা দিয়েও রক্ষা হয়নি চরের মাটি
  •   বড়স্টেশন মেঘনায়  ট্রলারের ধাক্কায় নিঁখোজ জেলের লাশ পাঁচদিন পর উদ্ধার
  •   মতলব উত্তরে মোটর সাইকেল দূর্ঘটনায় আহত তানভীরও চলে গেলো না ফেরার দেশে
  •   কাল হেলিকপ্টারে মতলব উত্তরে আসছেন ড. এনায়েতুল্লাহ আব্বাসী

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২১, ২১:৪৪

নবীন কচি-কাঁচার মেলার স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসব

আজকের শিশুই আগামী দিনে দেশ পরিচালনা করবে : সাবেক সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী

শামীম হাসান
আজকের শিশুই আগামী দিনে দেশ পরিচালনা করবে : সাবেক সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী

পাঠ্যক্রম শিক্ষার পাশাপাশি সকল ধরনের সহশিক্ষা ও মানবিক মূল্যবোধ নিয়ে যদি ছোটবেলা থেকে শিশুদের গড়ে তোলা হয়, তবে আজকের শিশু আগামী দিনে দেশ পরিচালনা করবে। শিক্ষার্থীদের সে লক্ষ্যে গড়ে তুলতে অভিভাবকদের দায়িত্ব নিতে হবে। ২৪ ডিসেম্বর শুক্রবার ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উৎসবের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কথাগুলো বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সিনিয়র সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী।

দেশের ঐতিহ্যবাহী সংগঠন কচি-কাঁচার মেলার অংঙ্গ সহযোগী সংগঠন ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচা মেলার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবের কর্মসূচি হিসেবে ১৬ই ডিসেম্বর দিনের প্রথম প্রহরে ফরিদগঞ্জ কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে শুরু হওয়া উৎসবের অংশ ছিলো বিজয় দিবসের বিজয় র‍্যালি ও একই দিন উপজেলা প্রশানের আয়োজিত কুচকাওয়াজে সংগঠনটির বাদক দলের অংশগ্রহণ।

পরবর্তীতে গত ২৩ নভেম্বর (বৃহস্পতিবার) সকালে ফরিদগঞ্জ ফিরোজা-কলিম একাডেমির মঞ্চে উৎসবের ২য় পর্ব হিসেবে উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয় পরদিন ২৪ ডিসেম্বর বিকালে একই মঞ্চে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ ও সন্ধাকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার সংগঠক শামীম হাসানের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব জিয়াউদ্দিন আহমেদ, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আ্যডভোকেট জাহিদুল ইসলাম রোমান, জনতা ব্যাংক নোয়াখালী শাখার জেনারেল ম্যানেজার বিশ্বজিত কর্মকার।

এছাড়া অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনতা ব্যাংকের সাবেক জিএম এনামুল হক, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম সালমা হাসেম মলি, ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার পরিচালক ফরিদ আহমেদ রিপন, উপ- পরিচালক নূরুন্নবী নোমান, সময় টিভির চাঁদপুর জেলা প্রতিনিধি ফারুক আহমেদ লিটন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কার্তিক কুরি, সাংবাদিক লিটন কুমার দাস সহ অন্যরা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়