চাঁদপুর, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ৪ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে সরস্বতী পুজা উদযাপন
  •   চাঁদপুর শহরে বেড়েই চলছে কিশোর গ্যাংয়ের উৎপাত
  •   চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়
  •   চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের গৌরবের যুগপূর্তি অনুষ্ঠান
  •   হয়রানির আরেক নাম প্রি-পেইড বিদ্যুৎ মিটার

প্রকাশ : ১২ এপ্রিল ২০২২, ২১:১৭

চুরি-ডাকাতি রোধে সদর মডেল থানার ওসির আহ্বান

গোলাম মোস্তফা
চুরি-ডাকাতি রোধে সদর মডেল থানার ওসির আহ্বান

পবিত্র ঈদুল ফিতরকে ঘিরে যে কোনো অপ্রীতিকর ঘটনা ও চুরি-ডাকাতি রোধকল্পে সর্তক থাকার আহ্বান জানিয়েছেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুর রশীদ। তিনি পুলিশের নামে ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে এই ঘোষণা দেন। গত সপ্তাহে চাঁদপুর শহরের আলীম পাড়াস্থ একটি বাসায় চুরির ঘটনাকে উল্লেখ করে তিনি এই সতর্ক বার্তাটি মুলত সকলের উদ্দেশ্যে লিখেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত সেই বার্তাটি নিম্মে তুলে ধরা হলো : প্রিয় চাঁদপুর সদর উপজেলাবাসী,

আপনাদের স্মরণ করিয়ে বলতে চাই, পবিত্র ঈদূল ফিতরকে কেন্দ্র করে একটি সংঘববদ্ধ চোর চক্র সক্রিয় হয়ে উঠেছে।

চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন গ্রাম গঞ্জে এবং শহরের বিভিন্ন খালি বাসাগুলোকে এই চোর চক্র টার্গেট করে বিভিন্ন প্রক্রিয়ায় প্রবেশ করে ঘরের মূলবান জিনিসপত্র লুটপাট করছে। বিশেষ করে সকাল ১১টা থেকে দুপুর ৩টার মধ্যে চোরের দল চুরির কাজটি বেশি করছে। এছাড়াও বিভিন্ন স্থান বেছে নিয়ে বিভিন্ন অপর্কম করছে। এমন একটি ঘটনা গত বৃহস্পতিবার শহরের আলিম পাড়াস্থ লেডী দেহলভী স্কুলের পাশে অবস্থিত একটি পাঁচ তলা বিশিষ্ট ভবনের তৃতীয় তলায় ঘটে। ওই বাসা থেকে চোর চক্র ৭ ভড়ি স্বর্ণালঙ্কার ও বিভিন্ন দামী ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।

ওই সময় বাসার লোকজন ঢাকায় চিকৎসার কাজে ছিলো। সবচেয়ে আশ্চর্যের বিষয় হচ্ছে এই চক্রটি অত্যন্ত কৌশলে পাশের ফ্লাটের সিটকিনি আটকে দেয় ও লুকিং গ্লাসটিতে কাগজে দিয়ে মুড়িয়ে দেয়। মুল কথা হচ্ছে বিষয়টি খুব কৌশলে আগ থেকে রপ্ত করে নেয়। এই চক্রটি কিছু কিছু সময় মহিলা দিয়ে ভিক্ষুক সেজে প্রথমে বাড়িটি রেকি করে থাকে। তারপর তাদের পুরুষ সদস্যরা চুরির কাজটি সম্পন্ন করে। তাই বারবার পুলিশ বিভাগ থেকে শহরবাসীকে সাবধান হতে বলা হচ্ছে। পুলিশ বিভাগ এ বিষয়ে স্থানীয় মিডিয়ায় বিজ্ঞপ্তি প্রকাশ করে। এছাড়াও মাইকিং করে শহরবাসীকে এ বিষয়ে সাবধান হতে বলা হয়েছে।

এ বিষয়ে পুলিশের মিডিয়া সেলে ১২ এপ্রিল চোর চক্রের এক সদস্যের ছবি প্রকাশ করেছে। ছবির ব্যক্তিকে কেউ চিনে থাকলে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জের ০১৩২০-১১৫৮১ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

উল্লেখিত বিষয়ে সকলকে সচেতন থাকার জন্যে অনুরোধ করা হলো। পাশাপাশি যে কোনো প্রয়োজনে চাঁদপুর সদর মডেল থানাকে অবহিত করার জন্যে অনুরোধ করা গেলো। জনগণের অতন্দ্র প্রহরী হিসেবে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ আপনাদের পাশে রয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়