শুক্রবার, ০১ জুলাই, ২০২২  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই
  •   বাংলাদেশে ঈদুল আজহা ১০ জুলাই
  •   ডাকাত সন্দেহে কোস্টগার্ডের হামলায় নিখোঁজ ১ : আহত ২
  •   হাজীগঞ্জে নবজাতকের লাশ উদ্ধার
  •   অধ্যাপক    কামরুজ্জামান সাহেবের স্মরণ সভা  ও মিলাদ

প্রকাশ : ২০ মে ২০২২, ২২:০২

চাঁদপুরে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অনুপস্থিত ৮৩৮৯ জন : বহিষ্কার নেই

মিজানুর রহমান
চাঁদপুরে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অনুপস্থিত ৮৩৮৯ জন : বহিষ্কার নেই

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগে লিখিত পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৮ হাজার ৩৮৯ জন। জেলায় মোট পরীক্ষার্থী ছিলেন ২৩ হাজার ১৮ জন।

শুক্রবার (২০ মে) সকাল সাড়ে দশটা থেকে বেলা ১২টা পর্যন্ত চাঁদপুর সদরে ১৮টি,ফরিদগঞ্জের ৩ টি ও হাজীগঞ্জের ৮টি মোট ২৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

২০২০ সালে সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে মন্ত্রণালয়। পরে দেশে করোনা প্রাদুর্ভাব বেড়ে গেলে পরবর্তী কার্যক্রম স্থগিত করা হয়।

শুক্রবার ২য় ধাপে অনুষ্ঠিত এ পরীক্ষায় চাঁদপুরের ২৯টি কেন্দ্রে ২৩ হাজার ১৮ জনের অংশ নেওয়ার কথা ছিল। সেখানে অংশ নেন ১৪ হাজার ৬২৯ জন। অনুপস্থিত ছিলেন ৮ হাজার ৩৮৯ জন।

একজনও বহিস্কার নেই।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাহাব উদ্দিন জানান,খুবই সুশৃংখল এবং শান্তিপূর্ণভাবে সবগুলো কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন সমস্যা হয় নাই, কেউ বহিষ্কারও হয়নি।

তিনি আরো জানান, চাঁদপুর জেলার ৮ উপজেলায় ১১৫৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব বিদ্যালয়ে ১৪৯টি সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে। এছাড়া নতুনভাবে সৃষ্ট শূন্য পদ রয়েছে ৩৯০টি।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ভাইভা শেষে এসব পদ পূরণ করা হবে।

আশাকরি জুন মাসে ভাইভা পরীক্ষা সম্পন্ন হবে।

এদিকে, প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার কারণে চাঁদপুর শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ সড়কে লোকে লোকারণ্য ছিল। অবশ্য জুমার নামাজের আগেই সবকিছু আগের মত স্বাভাবিক হয়ে আসে।জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসেরর কর্মকর্তা এবং বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী সবার সম্মিলিত পরিশ্রমে চাঁদপুরের শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হলো।

তবে, দুঃখজনক ঘটনা ছিল হাজিগঞ্জ থেকে চাঁদপুর শহরের পরীক্ষার কেন্দ্রে আসার সময় এদিন সকাল সাড়ে নয়টার সময় চাঁদপুর সদর উপজেলার মিয়ার বাজার সংলগ্ন ঘোষেরহাটে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ২জন পরীক্ষার্থী নিহত হয়েছে।তাদের বাড়ি হাজিগঞ্জ উপজেলার কালচোঁ ইউনিয়নে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়