চাঁদপুর, রবিবার, ৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ৩ জিলহজ ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের সাবেক এসপি কৃষ্ণ পদ রায় সিএমপির কমিশনার
  •   চাঁদপুরের রোটার‌্যাক্ট ক্লাবগুলোর জিরো আওয়ার সেলিব্রেশন প্রোগ্রাম
  •   চাঁদপুর পৌরসভার অর্থায়নে একটা ব্লাড ব্যাংক করবো
  •   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে
  •   রোটারিয়ানগণ সেবামূলক যে মহৎ কার্যক্রম করছেন তা সত্যিই অনুকরণীয়

প্রকাশ : ২১ মে ২০২২, ২১:৫১

চাঁদপুর ডায়াবেটিক সমিতির ৭ম বার্ষিক সাধারণ সভা ২০২২ অনুষ্ঠিত

চাঁদপুরবাসীর দোয়া চেয়েছেন ডিসি অঞ্জনা খান মজলিশ

চাঁদপুরবাসীর দোয়া চেয়েছেন ডিসি অঞ্জনা খান মজলিশ
মিজানুর রহমান

চাঁদপুর ডায়াবেটিক সমিতি'র ৭ম বার্ষিক সাধারণ সভা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।২১ মে শনিবার বিকালে শহরের চাঁদপুর ডায়াবেটিক হাসপাতাল ভবনে অনুষ্ঠিত হয়।সভায় সভাপ্রধানের বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও চাঁদপুর ডায়াবেটিক সমিতির সভাপতি অঞ্জনা খান মজলিশ।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের কৃতি সন্তান সাবেক সিনিয়র সচিব মোঃ মাকছুদুর রহমান পাটোয়ারী।

চাঁদপুর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম অসুস্থতার কারণে সভায় অনুপস্থিত থাকায় তার পক্ষে

বার্ষিক রিপোর্ট পেশ করেন কার্যকরী পরিষদের সদস্য অ্যাডঃ ফজলুল হক সরকার।

বার্ষিক সভার আলোচনায় বক্তব্য রাখেন চাঁদপুর ডায়াবেটিক সমিতি পরিচালনা পর্ষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ,চাঁদপুর ডায়াবেটিক সমিতি পরিচালনা পর্ষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের

সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল,চাঁদপুর ডায়াবেটিক সমিতি আজীবন সদস্য ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী,চাঁদপুর ডায়াবেটিক সমিতি পরিচালনা পর্ষদের সদস্য ও জেলা সমাজসেবা অধিদপ্তরে ডিডি রজত শুভ্র সরকার এবং আজীবন সদস্য ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন।

প্রশাসনিক কর্মকর্তা ইকবাল আজমের সঞ্চালনায় অনুষ্ঠিত বার্ষিক সভায় আলোচনায় অংশগ্রহণ করেন শাহরাস্তি পৌর সভার মেয়র এমএ লতিফ,

চাঁদপুর ডায়াবেটিক সমিতির আজীবন সদস্য

ডাঃ এসএম সহিদ উল্লাহ, অ্যাডঃ, সেলিম আকবর, মোঃ আলী জিন্নাহ, আবু নাছের পাটোয়ারী, অ্যাডঃ কামাল উদ্দিন আহমেদ,অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু, শেখ মনির হোসেন বাবুল,মোঃ জামাল হোসেন, শেখ মহিউদ্দিন রাসেল প্রমুখ।

বিভিন্ন পর্যায়ে থাকা আজীবন সদস্যরা এই বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক সচিব মোঃ মাকছুদুর রহমান পাটোয়ারী বলেন, ডায়াবেটিস রোগসহ অন্যান্য রোগের সুচিকিৎসায় বারডেম ব্যতিত চাঁদপুর ডায়াবেটিক হাসপাতাল চিকিৎসা সেবা প্রদানে বরাবরই অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

এই অগ্রযাত্রাকে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ধরে রাখতে হবে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, এ হাসপাতালের কার্যক্রমকে আরও বেগবান এবং উন্নত করতে হবে। পরিচালনা পর্ষদ,দাতা সদস্য, আজীবন সদস্য সবাই মিলে আপনারাই ঠিক করবেন কারা হাসপাতাল পরিচালনা করবে।

তিনি সবাইকে অনুরোধ করে বলেন, এই হাসপাতাল যেভাবে পরিচালনা হয়ে আসছে আরো ভালো ভাবে যাতে পরিচালিত হয় এই কামনা করেন।

তিনি আরো বলেন, আপনারা জানেন গত ১৯ মে আমার বদলিজনিত অর্ডার হয়েছে। আমরা যারা বিসিএস প্রশাসনে আছি সবার স্বপ্ন থাকে জেলা প্রশাসক হওয়া। চাঁদপুরে আমার পদায়ন হয়েছিল।এ জেলায় আমি ১ বছর ৫ মাস দায়িত্ব পালন করেছি। জেলা প্রশাসক হিসেবে আমাকে আরেকটি সুযোগ দেওয়া হয়েছে। সরকারের উন্নয়নমূলক কাজগুলোকে যথাযথভাবে এগিয়ে নেওয়ার জজন্য সরকার যার প্রতি ভরসা রাখেন আস্থা রাখেন তাকে সরকার আরেকটি জেলায় কাজ করার সুযোগ দেন। আমি আরেকটি জেলায় কাজ করার সুযোগ পেয়েছে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি যেন চাঁদপুরের ন্যায় নেত্রকোনা জেলায় সম্মানের সাথে কাজ করে জনগণের সেবা দিতে পারেন এজন্য চাঁদপুরবাসীর দোয়া চেয়েছেন।

চাঁদপুর ডায়াবেটিক সমিতির ৭ম বার্ষিক সাধারণ সভায় আলোচ্যসূচির মধ্যে ছিল সাধারণ সম্পাদক কর্তৃক স্বাগত ভাষণ, ষষ্ঠ বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন। সাধারণ সম্পাদক কর্তৃক ২০২০-২১ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন ও অনুমোদন। কোষাধক্ষ্য কর্তৃক ২০২০-২১ অর্থবছরের নিরীক্ষিত হিসাব প্রতিবেদন উপস্থাপন ও অনুমোদন, ২০২১-২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন ও অনুমোদন। সমিতির আগামী তিন বছরের জন্য নিরীক্ষক নিয়োগ, চাঁদপুর ডায়াবেটিক সমিতি পরিচালনা পর্ষদ গঠন এবং বিবিধ।

সভার শুরুতে যাদের হারিয়েছেন প্রয়াত দাতা ও আজীবন সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

অনুষ্ঠানের উল্লেখযোগ্য দিক ছিল হাসপাতালেরর চিকিৎসা সেবা প্রদানে অবদান রাখায় চিকিৎসক সহ তিনজনকে সম্মাননা প্রদান করা হয়েছে।

সবশেষে চাঁদপুরের বিদায়ী জেলা প্রশাসক ও ডায়াবেটিস সমিতির সভাপতি অঞ্জনা খান মজলিশকে চাঁদপুর ডায়াবেটিস সমিতি এবং হাসপাতালের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় সংবর্ধনা জানানো হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়