চাঁদপুর, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ২ জিলহজ ১৪৪৩  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের সাবেক এসপি কৃষ্ণ পদ রায় সিএমপির কমিশনার
  •   চাঁদপুরের রোটার‌্যাক্ট ক্লাবগুলোর জিরো আওয়ার সেলিব্রেশন প্রোগ্রাম
  •   চাঁদপুর পৌরসভার অর্থায়নে একটা ব্লাড ব্যাংক করবো
  •   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে
  •   রোটারিয়ানগণ সেবামূলক যে মহৎ কার্যক্রম করছেন তা সত্যিই অনুকরণীয়

প্রকাশ : ২২ মে ২০২২, ১৯:২৩

হাজীগঞ্জে ভূমি সপ্তাহ উপলক্ষে বর্নাঢ্যা র‌্যালি

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জে ভূমি সপ্তাহ উপলক্ষে বর্নাঢ্যা র‌্যালি

ভূমি সপ্তাহ উপলক্ষে রোববার বিকেলে হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের উদ্যোগে বর্নাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি আলীগঞ্জস্থ কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একইস্থানে গিয়ে শেষ হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম। ‘ভূমি অফিসে না এসে ভূমি সেবা গ্রহন করুণ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সেবা কার্যক্রমে সরাসরি তত্বাবধান করছেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহেদি হাছান মানিক।

এদিকে গত বৃহস্পতিবার থেকে ৫ দিনব্যাপী অনুষ্ঠিত সেবা সপ্তাহের কার্যক্রম সোমবার (২৩ মে ) শেষ হচ্ছে। সেবা সপ্তাহ কার্যক্রমে সহায়তা করছেন কানুনগো লোকমান হোসেনসহ অন্য সকল কর্মকর্তা-কর্মাচারীবৃন্দ। উপজেলা ভূমি অফিস সুত্রে জানা যায়, অনলাইনে ভূমি উন্নয়ন কর দেয়ার নিয়ম ও পরিশোধ করা, ই-নাম জারীর আবেদন, অনলাইন খতিয়ান/ অনলাইন ডিসিআর সরবরাহ, ঘরে বসে ডিসিআর/ম্যাপ/ খতিয়ান পাওয়ার পরামর্শ, জমি ক্রয়ের পূর্বে যা যা জানা জরুরি সে বিষয়ে পরামর্শ, ভূমি অধিগ্রহণ সংক্রান্ত পরামর্শ, দলিল/রেকর্ড ও জরিপের ভূল সংশোধনের আবেদনসহ পরামর্শ, ভূমি সংক্রান্ত যেকোন অভিযোগসহ হটলাইনের নাম্বারের (১৬১২২) অভিযোগ জানানোর পরামর্শ, নতুন হোল্ডিং খোলার নিয়মবালীসহ সহযোগিতা, জল মহাল,বালু মহাল ইজারা নেওয়ার নিয়মাবলীসহ আইনী পরামর্শ, ভূমি অফিস সংক্রান্ত যে কোন অভিযোগ লিখিত আকারে গ্রহন, ভূমি উন্নয়ন কর পরিশোধের বিষয়ে পরামর্শ।

৩১ মার্চ থেকে শুরু হওয়া ভূমি উন্নয়ন কোট নাম জারির আবেদনের কোট ফি ও নোটিশ ফি জমা দেওয়ার নিয়মাবলী, ভূমি সংক্রান্ত জনস্বার্থ সংশ্লিষ্ট যেকোন বিষয়ে অবহিত করন ও সমাধান করন সেবা দেয়া হচ্ছে। সেবা কার্যক্রমে ও র্যালীতে উপস্থিত ছিলেন সহকারী সেলেন্ড অফিসার আবদুস সাত্তার(ভারপ্রাপ্ত), সার্ভেযার তাজুল মিয়া, উপজেলার সকল ইউনিয়নের ভূমি কর্মকর্তাগণ প্রধান সহকারী শ্যামলী রানী শীল, নজির ইব্রাহিম খলিলসহ অন্যসকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়