শুক্রবার, ০১ জুলাই, ২০২২  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই
  •   বাংলাদেশে ঈদুল আজহা ১০ জুলাই
  •   ডাকাত সন্দেহে কোস্টগার্ডের হামলায় নিখোঁজ ১ : আহত ২
  •   হাজীগঞ্জে নবজাতকের লাশ উদ্ধার
  •   অধ্যাপক    কামরুজ্জামান সাহেবের স্মরণ সভা  ও মিলাদ

প্রকাশ : ২৩ মে ২০২২, ১৫:১৯

হাজীগঞ্জের রান্ধুনিমুড়া উবি’র একাডেমি ভবনের উদ্বোধন করলেন মেজর রফিকুল ইসলাম (বীর উত্তম) এমপি

হাজীগঞ্জের রান্ধুনিমুড়া উবি’র একাডেমি ভবনের উদ্বোধন করলেন মেজর রফিকুল ইসলাম (বীর উত্তম) এমপি
ব্যুরো ইনচার্জ

হাজীগঞ্জ পৌরসভাধীন রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ৪ তলা একাডেমিক ভবনের উদ্বোধন করেছেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। শনিবার বিকালে তিনি ২ কোটি ৮৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

অনুষ্ঠানের শুরুতেই মিলাদ, দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে একাডেমিক ভবনের উদ্বোধনের পর বিদ্যালয় মাঠে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন, মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি। তিনি বলেন, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাকে সমন্বিত উন্নয়ন করা হবে।

দেশের ৩’শটি সংসদীয় আসনের মধ্যে ৫টি আসনকে সমন্বিত উন্নয়ন পরিকল্পনার মধ্যে রাখা হয়েছে। এর মধ্যে আমাদের সৌভাগ্যক্রমে চাঁদপুর-৫ সংসদীয় আসন হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা রয়েছে। তাই সমন্বিত উন্নয়নের লক্ষে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাকে ড্রোনের মাধ্যমে একটি উন্নয়ন ম্যাপ তৈরি করা হবে।

তিনি আরো বলেন, এ ম্যাপের মাধ্যমে সকল উন্নয়ন সমন্বিত হবে। কোন রাস্তা-ঘাট কাঁচা থাকবেনা। কোন স্কুলে ভবন নেই, কোন নদী বা খালে ব্রীজ বা কাভার্ট লাগবে সেই ম্যাপ দ্বারা বুঝা যাবে। এতে সমন্বিত বা সুষম উন্নয়ন সম্ভব হবে। যার সুফল হাজীগঞ্জ ও শাহরাস্তিবাসি ভোগ করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহম্মদ খসরু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী জসিমউদ্দিন, এলাকাবাসির পক্ষে অধ্যাপক মো. সেলিম, ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সভাপতি ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মুন্সি মোহাম্মদ মনির। এরপর বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মো. আবুল কাশেম মজুমদার প্রমুখ।

এ সময় হাজীগঞ্জ হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সৈয়দ জোবায়ের সৈয়দ, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবদুল হাদী, মানিক হোসেন প্রধানীয়া, ইউসুফ প্রধানীয়া সুমন, মজিবুর রহমান ও মোস্তফা কামাল মজুমদার, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক জহিরুল ইসলাম মামুন, আহবায়ক মাসুদ ইকবাল, জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়াও হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদ, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বীসহ উপজেলা, পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক, অভিভাবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়