চাঁদপুর, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯, ২৯ সফর ১৪৪৪  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে ৩ চেয়ারম্যানের প্রার্থিতা প্রত্যাহার
  •   হাইমচরে বজ্রপাতে নৌকা থেকে পড়ে জেলে নিঁঁখোজ
  •   চাঁদপুরে চুরি হওয়া ৪২ মোবাইল উদ্ধার
  •   ফরিদগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
  •   টাকার বিনিময়ে নকল সরবরাহ করেন শিক্ষকরা!

প্রকাশ : ১৫ আগস্ট ২০২২, ১৮:৫৪

চাঁদপুরে জাতীয় শোক দিবস পালিত 

চাঁদপুরে জাতীয় শোক দিবস পালিত 
অনলাইন ডেস্ক

স্বাধীনতার মহান স্থপতি ,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুরে নানান কর্মসূচি পালন করা হয়েছে। ১৫ই আগস্ট সোমবার সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যোগে চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর মুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শিক্ষা মন্ত্রী ডাক্তার দীপু মনি এমপির পক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এছাড়া পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম বার, জেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার পক্ষে মেয়র জিল্লুর রহমান জুয়েল।

এছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বীর মুক্তিযোদ্ধাসহ, সরকারি বেসরকারি জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তর ও সংগঠন , শিক্ষা প্রতিষ্ঠান এবং জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন পুস্তবক অর্পণ করে জাতির পিতা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা এবং ভালোবাসায় স্মরণ করেন।

এরপর কলেজ গেইট থেকে শহরে শোক র‌্যালী বের করা হয়। শোক র‍্যালীটি জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণ গিয়ে শেষ হয়। এরপর সেখানে অনুষ্ঠিত হয় জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনিএমপি।

জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, পিবিআই চাঁদপুরের পুলিশ সুপার খন্দকার নূর রেজওয়ানা পারভীন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল,স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, পুরাণবাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর রতন কুমার মজুমদার।

এ সময় জাতির পিতাসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম মাওঃ মোশারফ হোসেন।

এছাড়া শোক দিবস উপলক্ষে শহরের ওয়ার্ডে এবং গ্রামে খাবার বিতরণ করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়