চাঁদপুর, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা
  •   হাইমচরে রাতভর পাহারা দিয়েও রক্ষা হয়নি চরের মাটি
  •   বড়স্টেশন মেঘনায়  ট্রলারের ধাক্কায় নিঁখোজ জেলের লাশ পাঁচদিন পর উদ্ধার
  •   মতলব উত্তরে মোটর সাইকেল দূর্ঘটনায় আহত তানভীরও চলে গেলো না ফেরার দেশে
  •   কাল হেলিকপ্টারে মতলব উত্তরে আসছেন ড. এনায়েতুল্লাহ আব্বাসী

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:০৩

ধানুয়া ছালেহিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আর নেই

নূরুল ইসলাম ফরহাদ
ধানুয়া ছালেহিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আর নেই

ধানুয়া ছালেহিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ, জমিয়াতুল মোদার্রেছীন ফরিদগঞ্জ শাখার সাবেক সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা শাখার সাবেক য্গ্মু সম্পাদক, চান্দ্রা দরবার শরীফের সিনিয়র নায়েবে আমির, নয়াহাটবাজার ব্যবসায়ী কমিটির সাবেক সভাপতি, মনোহর খান বাড়ি জামে মসজিদের সাবেক খতিব, ফরিদগঞ্জ লেখক ফোরামের সাবেক সভাপতি কবি দন্তন্য ইসলামের পিতা শরীফ মোঃ তাজাম্মল হোসেন আর নেই। ৪ সেপ্টেম্বর সকাল সাড়ে দশটায় ঢাকার শমরিতা হাসপাতালে শেষ নিঃশ^াস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে-----------রাজিউন)। মৃত্যুকালে তার বয়স ছিলো ৬৭ বছর।

আলহাজ¦ শরীফ মোঃ তাজাম্মল হোসেন মজুমদার দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। তবে বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। তাঁর বড় ছেলে নজরুল ইসলামের মাধ্যমে জানা যায়, গত ২৪ আগস্ট তাঁর অবস্থা খারাপ দেখে উপজেলার ডায়াবেটিক হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থার আরো অবনতি হলে ২৫ আগস্ট ঢাকার এসপিআরসি এন্ড নিউরোলজি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখানে তিনি প্রফেসর কাজী দ্বীন মোহাম্মদের তত্ত্বাবধানে ছিলেন। প্রফেসর কাজী দ্বীন মোহাম্মদের পরামর্শে গত ২৭ আগস্ট শমরিতা হাসপাতালে ভর্তি করানো হয়।

আলহাজ¦ শরীফ মোঃ তাজাম্মল হোসেন মজুমদারের বর্ণাঢ্য জীবনে তিনি অনেক প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। তিনি টানা দুই মেয়াদে ১০ বছর জমিয়াতুল মোদার্রেছীন ফরিদগঞ্জ শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। শিক্ষকতার পাশাপশি তিনি ব্যবসা করতেন। নয়াহাট বাজারের একজন পুরোনো ব্যবসায়ী ছিলেন তিনি। পুস্তক ও স্টেশনারী ব্যবসার মাধ্যমে তার ব্যবসায়ী জীবন শুরু। সময়ের পালাবদলে সেই শরীফ স্টোরের আইটেম বদল হয়ে এখনো স্বগৌরবে টিকে আছে। ফরিদগঞ্জ লেখক ফোরামের সাবেক সভাপতি, সাংবাদিক ও কবি নজরুল ইসলাম তার বড় ছেলে। তার ৩য় ছেলে জাহিদুল ইসলাম একজন উদীয়মান তরুণ ধর্মীয় বক্তা। মৃত্যুকালে তিনি ৪ ছেলে ও ১ মেয়ে, স্ত্রী, নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। আগামীকাল ৫ সেপ্টেম্বর সোমবার সকাল ৯টায় চির্কা চাঁদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। আলহাজ¦ শরীফ মোঃ তাজাম্মল হোসেন মজুমদারের মৃত্যুতে ফরিদগঞ্জ লেখক ফোরাম পরিবার গভীরভাবে শোকাহত। শোকবার্তায় সংগঠনের নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। সেই সাথে তার পরিবারের সবাইকে এই শোক কাটিয়ে উঠার এবং ধৈর্য্য ধরার তৌফিক দান করার প্রার্থনা করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়