চাঁদপুর, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ৪ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে সরস্বতী পুজা উদযাপন
  •   চাঁদপুর শহরে বেড়েই চলছে কিশোর গ্যাংয়ের উৎপাত
  •   চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়
  •   চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের গৌরবের যুগপূর্তি অনুষ্ঠান
  •   হয়রানির আরেক নাম প্রি-পেইড বিদ্যুৎ মিটার

প্রকাশ : ৩০ অক্টোবর ২০২২, ১৭:৫৯

চাঁদপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার

রাতারাতি বড়লোক হবার স্বপ্ন না দেখে পরিশ্রম করে হালাল রুজি করুন- জেলা প্রশাসক কামরুল হাসান

মিজানুর রহমান
রাতারাতি বড়লোক হবার স্বপ্ন না দেখে পরিশ্রম করে হালাল রুজি করুন- জেলা প্রশাসক কামরুল হাসান

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।৩০ অক্টোবর, রোববার সকাল দশটার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,চাঁদপুর আয়োজনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন।

অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট এএসএম মোসা'র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কনজিউমার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ক্যাব) চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ মোশাররফ হোসেন, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক গোপাল সাহা, বাবুরহাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন মাষ্টার প্রমূখ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন। এ সময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী ও গণমাধ্যমকর্মীসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি'র বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন,আমরা সবাই ভোক্তা।ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ে সচেতন হবে।পণ্যের মোড়কে উল্লেখিত মেয়াদ ও মূল্যে কোন রকম কারচুপি করা দণ্ডনীয় অপরাধ। প্রতিদিন পণ্যের মূল্য তালিকা হালনাগাদ করতে হবে হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার, সাব রেজিস্ট্রি অফিস, পাসপোর্ট অফিসে সঠিক ভাবে সেবা প্রদান করতে নির্দেশনা রয়েছে।

তিনি বলেন, জেলা প্রশাসক হিসেবে এখানে আমার পাঁচ মাস হয়েছে। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, চাঁদপুর জেলার কোনো ভূমি অফিসে নামজারির পেন্ডিং থাকে না। নামজারি এবং ভূমি কর দুটোই অনলাইনে করা হয়।

জেলা প্রশাসক ব্যবসায়িদের উদ্দেশ্যে বলেন, রাতারাতি বড়লোক হবার স্বপ্ন না দেখে পরিশ্রম করে হালাল রুজি করুন। জরিমানা দিতে না হয় পণ্যের এবং সেবার মান বজায় রাখবেন। পণ্য কেনার সময় রশিদ সংরক্ষণ করবেন। জেলা প্রশাসক বিএসটিআইয়ের লাইসেন্স পেতে যে হয়রানী হয় বিষয়টি সংশ্লিষ্ট বিভাগের সাথে কথা বলে এ ব্যাপারে উদ্যোগ নেয়ার হবে বলে জানান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়