চাঁদপুর, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় প্রাথমিক বিদ্যালয়ের নব-নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের সাথে এমপির মতবিনিময়
  •   খলিশাডুলীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
  •   জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু
  •   আজ রোটারিয়ান মরহুম দেওয়ান আবুল খায়েরের ২৫তম মৃত্যুবার্ষিকী
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২, ২০:৪২

হাজীগঞ্জের কিউসি টাওয়ারে আগুন :  আহত ১০ 

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জের কিউসি টাওয়ারে আগুন :  আহত ১০ 

হাজীগঞ্জ পশ্চিম বাজারের কিউসি ( কাতার-কানাডা) টাওয়ারের লিফটের পাশে জমিয়ে রাখা খালি কাগজের প্যাকেট আগুন লাগে। এতে করে উক্ত ভবনে বসবাসরত বাসিন্ধাদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ার কারনে হুড়োহুড়ি করতে গিয়ে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুনের ঘটনা ঘটে। তবে তেমন একটা ক্ষতি হয়নি আর এটি বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে বলে হাজীগঞ্জ দমকল বাহিনী জানান।

প্রত্যক্ষদর্শীরা ও দমকল বাহিনী জানান, ১৩তলা ভবনের লিফটের ৩য়তলার পূর্ব পাশের লিফটের পাশে স্তুুপ করে রাখা ছিলো নিচতলা মার্কেটের কয়েকটি দোকানের বিভিন্ন পন্যের কাপজের প্যাকেট। সেই কাগজেরর স্তুপে কোন না কোনভাবে আগুনের সংস্পর্শে ধোয়ার সৃষ্টি হয়। ধোঁয়া চারদিক আচ্ছন্ন হয়ে গেলে ভবনের বাসিন্ধাদের নজর আসে আগুনের সূত্র। তাৎক্ষনিকভাবে ভবনের প্রায় ৫শ গজ দুরে হাজীগঞ্জ দমকল বাহিনীকে খরব দেয়া হয়। দমকল বাহিনী খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনার কাজ শুরু করে। এদিকে আগুন লাগা ও ধোঁয়ার কারনে ভবনের উপরে প্রায় অর্ধশত ফ্লাটের কয়েক'শ বাসিন্ধাদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় আতঙ্কিত বাসিদ্ধা ও দমকল কর্মী মিলিয়ে প্রায় ১০ জন আহত হয়।

এদিকে আগুনের খবরে কয়েক হাজার উৎসুক জনতা কিউসি টাওয়াররর নিচে খোলা মাঠে ঘটনাস্থলে ভিড় জমায়।

হাজীগঞ্জ দমকল বাহিনীর ষ্টেশান অফিসার রাশেদুল আলম জানান,আমরা আতঙ্কিত শতাধিক বাসিন্ধাকে ছাঁদে ও নিচতলায় নামিয়ে আনা হয়েছে। লিফটের পাশে জমিয়ে রাখা কাগজের প্যাকেটের স্তুপ থেকে আগুনের সূত্রপাত হয়েছে তবে বৈদ্যুতিক শটর্টসার্কিট থেকে আগুনের ঘটনা ঘটেনি। এ ঘটনায় প্রায় ১০ জন আহত হয়েছে বলে দমকল বাহিনীর এই কর্মকর্তা জানান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়