চাঁদপুর, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জিলকদ ১৪৪৩  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বৃহৎ র‌্যালি আল-আমিন একাডেমি ও চেয়ারম্যান সেলিম খানের
  •   পদ্মা সেতুর থিম সং-এর গীতিকার কবির বকুলকে শিক্ষামন্ত্রীর অভিনন্দন
  •   হাইমচরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু
  •   শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত
  •   মতলব উত্তরে নৌকাডুবি ॥ নিখোঁজ ১

প্রকাশ : ১১ আগস্ট ২০২১, ১৭:৫৩

কচুয়ায় ভারী বর্ষণে রাস্তায় জলাবদ্ধতা

কয়েক গ্রামের মানুষের চলাচলে ভোগান্তি

ফরহাদ চৌধুরি/মেহেদী হাসান
কচুয়ায় ভারী বর্ষণে রাস্তায়  জলাবদ্ধতা

কচুয়া উপজেলার সিংআড্ডা-শফিপুর--আইনপুর সড়কে জলাবদ্ধতায় চলাচলে প্রায় ৪/৫ টি গ্রামের মানুষ ভোগান্তিতে পড়েছেন। গত কয়দিনের ভারী বর্ষণে এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে স্থানীয়রা জানান । প্রতিদিন এই সড়ক দিয়ে মাদ্রাসা, স্কুল কলেজ শিক্ষার্থী ও মসজিদের মুসল্লিসহ প্রায় ৪/৫ গ্রামের মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ পড়ছেন এলাকাবাসী। সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কের দু’দিকে মাটি ভরাট করে বাড়ি- ঘর তৈরি করায়, রাস্তায় একটু বৃষ্টি হলেই হাটু সমান পানি জমে জলাবদ্ধতায় পরিণত হয়। ফলে সাধারণ মানুষ বিশেষ করে বৃদ্ধ, বৃদ্ধা, নারী পুরুষ শিশু ও ওইসব গ্রামের মুসল্লিরা চলাচল করতে পারছেন না। হাটু সমান পানি থাকার কারনে রাস্তা না দেখা যাওয়ায় দুর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত। এই সড়ক দিয়ে সচরাচর ভারী যানবাহন চলাচল করলেও জলাবদ্ধতার কারনে বর্তমানে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

অটো চালক ইকবাল হোসেন, আলমগীর, এমরান হোসেনসহ অনেক চালকরা জানান, সিংআড্ডা-আইনপুর সড়কে প্রতিদিন হাজারো যানবাহন চলাচল করে। কিন্তু বৃষ্টির পানিতে রাস্তায় হাটু সমান পানি থাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। যার কারণে রাস্তা দেখা যাচ্ছে না। কয়েক দফায় এ সড়কে দুর্ঘটনার শিকার হয়েছেন তারা।

স্থানীয় স্কুল শিক্ষক আব্দুল বারেক, এলাকাবাসী নবীর হোসেন, সাইদুর রহমান, মোহাম্মদ মোস্তফা সহ অনেক লোক জানান, একটু বৃষ্টি হলেই দু’পাশে পানি জমে রাস্তা তলিয়ে যায়। দুপাশে বাড়ির জন্য মাটি দিয়ে ভরাট করার কারণে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। কেউ ওই জলাবদ্ধতার নিরসনে এগিয়েও আসছে না।

তাছাড়া এই সড়কে পাশে সিংআড্ডা বালিকা মাদরাসা, জামে মসজিদ, সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এ সড়কে প্রতিদিন হাজরো মানুষ যাতায়াত করে থাকে কিন্তু রাস্তায় পানি থাকায় যান চলাচল, পথচারী চলাচল করতে হিমসিম খাচ্ছে। জলাবদ্ধতার নিরসনে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজী জহিরুল ইসলাম জাহাঙ্গীর জানান, সিংআড্ডা-শফিপুর-আইনপুর সড়কের জলাবদ্ধতার স্থানটি পরিদর্শন করেছি। অচিরেই এ জলাবদ্ধতা নিরসনে উদ্যোগ নেয়া হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়