চাঁদপুর, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বিজয়ের মাস ডিসেম্বর শুরু
  •   হাজীগঞ্জের কিউসি টাওয়ারে আগুন :  আহত ১০ 
  •   ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, শূন্যপদ ২৩০৯
  •   করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ
  •   চাঁদপুর শহরে বিদ্যুৎষ্পৃষ্টে এক যুবকের শরীর জ্বলসে গেছে

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৩

শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন : দৃষ্টি সবার নৌকায়

মোঃ মঈনুল ইসলাম কাজল
শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন : দৃষ্টি সবার নৌকায়

শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার সময় যতই ঘনিয়ে আসছে ততই উপজেলাবাসীর দৃষ্টি নৌকার দিকে ধবিত হচ্ছে। আগামী ১৩ সেপ্টম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। এর আগেই ঘোষণা করা হবে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থির নাম। গত ২৬ মার্চ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ উল্লাহ চৌধুরীর মৃত্যুর পর এ পদটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় কিছুটা বিলম্বে অনুষ্ঠিত হচ্ছে শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন। ফরিদ উল্লাহ চৌধুরীর মৃত্যুর পর উপজেলা চেয়ারম্যান প্রার্থী নিয়ে নতুন করে জল্পনা কল্পনা শুরু হয়। কেন্দ্রীয় বিএনপি কোন নির্বাচনে অংশগ্রহণ না করার কারণে বিএনপি থেকে কোন প্রার্থির নাম তেমনভাবে মাঠ পর্যায়ে দেখা যায়নি। তবে পরিবেশ পরিস্থিতির আলোকে কেউ কেউ প্রার্থী হওয়ার সম্ভাবনা দেখা যেতেও পারে। যদিও বর্তমানে এককভাবে আওয়ামী লীগের প্রার্থীরাই নির্বাচন সামনে রেখে এগিয়ে চলেছেন। নানান জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ৬ সেপ্টেম্বর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সভায় ৮ প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়েছে।

দলীয়ভাবে জানা যায়, জেলার মাধ্যমে উক্ত তালিকা আওয়ামী লীগের নির্বাচন কমিটিতে পাঠানো হবে। কেন্দ্র থেকে ১২ তারিখের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করা হবে। বিভিন্নভাবে খবর নিয়ে জানা গেছে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী সকলেই ঢাকায় অবস্থান করছেন। যার যার মতো করে চেষ্টা তদবির চালিয়ে যাচ্ছেন। শেষ পর্যন্ত নিজের পক্ষে মনোনয়ন আনতে শেষ চেষ্টাটুকু চালিয়ে যাচ্ছেন মনোনয়ন প্রত্যাশীগণ। আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান মিন্টু। তিনি তার মনোনয়ন পাওয়ার আশাবাদ ব্যাক্ত করে বলেন, তিনি মাত্র কয়েক মাসের জন্য আরেকটি উপ-নির্বাচনে অংশ নিয়ে ক্ষতিগ্রস্থ হয়েছেন। তাই তিনি দলের নেতাদের দৃষ্টি আর্কষণ করে বলেন আশাকরি দল আমাকে মুল্যায়ন করবে।

প্রয়াত ফরিদ উল্লাহ চৌধুরীর সহধর্মিণী নাসরিন জাহান সেফালী কার্যনির্বাহী কমিটির সভায় বলেন, তার স্বামী ফরিদ উল্লাহ চৌধুরী উপজেলার মানুষের জন্য কাজ করে গেছেন। তিনি জনগণের পাশে থাকতে ও ফরিদ উল্লাহ চৌধুরীর অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান। উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ ইলিয়াছ মিন্টু বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড এগিয়ে নিতে কাজ করতে চান। পৌর আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক মোঃ রেজাউল করিম মিন্টু মনোনয়নের ক্ষেত্রে স্থানীয় সংসদ সদস্যের সিদ্ধান্তের উপর ছেড়ে দিতে আহ্বান করেন। হঠাৎ করেই প্রার্থিতায় নতুন নাম প্রস্তাব করা হয়। তিনি হলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সূচিপাড়া উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল মজুমদার। দলের সিদ্ধান্তের উপর আস্থা রেখে তার প্রার্থিতা ঘোষণা করা হয়। আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার মুকবুল হোসেইন বিশিষ্ট ব্যবসায়ী নামে পরিচিত মুকবুল হোসাইন গত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে মাত্র অল্প কিছু ভোটে পরাজিত হন। খিজির হায়দার ও বিল্লাল হোসেন তুষারের বক্তব্য পাওয়া যায়নি। কে পাবেন নৌকা প্রতীক তাই এখন শাহরাস্তির রাজনীতির প্রধান আলোচনার বিষয়। সকলের দৃষ্টি এখন নৌকা প্রতীকের প্রার্থীর দিকে। বিএনপি অথবা স্বতন্ত্র কোন প্রার্থী না থাকলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবার চেয়ারম্যান পেতে পারে শাহরাস্তি উপজেলাবাসী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়