বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর, ২০২১  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   সারাদেশে করোনায় ৬ জনের মৃত্যু,শনাক্ত ২৭৭ জন
  •   দলীয় নির্দেশ অমান্য করে নির্বাচনী মাঠে বিএনপি : আওয়ামীলীগে বিদ্রোহী একাধিক প্রার্থী
  •   ভোটের আগেই বিজয়ী ৫ সদস্য
  •   চাঁদপুরে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয়মেলার উদ্বোধন
  •   আবরার হত্যায় ২০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৯

চাঁদপুরে পর্যটন দিবসে আলোচনা সভায় জেলা প্রশাসক

মোলহেডে রেল কর্তৃপক্ষ প্লাটফর্ম নয়, পর্যটন কেন্দ্র করবে

স্টাফ রিপোর্টার
মোলহেডে রেল কর্তৃপক্ষ প্লাটফর্ম নয়, পর্যটন কেন্দ্র করবে

‘অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধিতে পর্যটন’ এ স্লোগানকে সামনে রেখে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে পালিত হলো বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে ২৭ সেপ্টেম্বর সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজস্ট্রেট অঞ্জনা খান মজলিশ।

তিনি তাঁর বক্তব্যে বলেন, ট্যুরিজম ম্যানেজমেন্ট গোছানো হলে পর্যটকদের আগমন বেশি ঘটবে। আমরা জেলা প্রশাসন হিসেবে উদ্যোক্তাদের বিভিন্ন রকমের সাপোর্ট দিতে পারি। মূলত জেলা প্রশাসনের কাজ হচ্ছে পর্যটনের বিকাশ করা। ইতিমধ্যে চাঁদপুর বড়স্টেশন মোলহেডে আমাদের চিন্তা-চেতনা নিয়ে কাজ করতে চাঁদপুর পৌরসভাকে সাথে নিয়েছিলাম। কিন্তু রেলওয়ে বলছে, মোলহেডে প্লাটফর্ম সম্প্রসারণ নয়, পর্যটন কেন্দ্রের কাজ করবে তারা। আমাদের সাথে তাদের বসার একটি তারিখ ছিলো ২৩ সেপ্টেম্বর। কিন্তু সেদিন তারা বসেনি, কবে বসবে সেটি তারা আবার জানাবে। আর এজন্যেই বর্তমানে মোলহেডের সৌন্দর্য বর্ধন যে অবস্থায় আছে সে অবস্থায় থেমে আছে। জেলা প্রশাসনের সাথে পৌরসভাকে নেয়ার কারণ হলো পর্যটন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয় আছে এবং তারা অনেক কাজে আর্থিক সহায়তা দিয়েছে। তিনি আরো বলেন, পর্যটনে বিনিয়োগ, ব্যবসা ও আয়ের বিষয় আছে। সরকার তো আর ব্যবসা করবে না। এজন্যে উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। বিভিন্ন পরিকল্পনা ও বাস্তবায়নে কাজ করতে বেসরকারি উদ্যোক্তাকে উল্লেখযোগ্য ভূমিকায় অবতীর্ণ হতে হবে। তিনি বলেন, মিনি কক্সবাজার কেন্দ্রিক চাঁদপুরে পর্যটন বিকাশের আর কোনো সম্ভাবনা নেই। এ চরটি কেটে ফেলা হবে। আর মোলহেডের উত্তর দিকে মেঘনায় জেগে ওঠা চরের দিয়ারা জরিপ চলছে। এ জরিপ শেষে প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পাদন করে আগ্রহী জাপান-বাংলাদেশী উদ্যোক্তাদের পর্যটন কেন্দ্র করার জন্যে লীজ দেয়ার বিষয়টি বিবেচনাধীন রয়েছে, যেটি স্থানীয় এমপি ও মাননীয় শিক্ষামন্ত্রীর জ্ঞানগোচরে রয়েছে।

সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইমতিয়াজ হোসেন। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এনামুল হাসানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ, পুরাণবাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, বর্তমান সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর চেম্বার অব কমার্সের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, ট্যুর অপারেটর মশিউজ্জামান চৌধুরী শিপলু, দৈনিক চাঁদপুর কণ্ঠের সহ-সম্পাদক মুহাম্মদ ফরিদ হাসান, উদ্যোক্তা উজ্জ¦ল হোসাইন প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়