বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর, ২০২১  |   ২৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দলীয় নির্দেশ অমান্য করে নির্বাচনী মাঠে বিএনপি : আওয়ামীলীগে বিদ্রোহী একাধিক প্রার্থী
  •   ভোটের আগেই বিজয়ী ৫ সদস্য
  •   চাঁদপুরে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয়মেলার উদ্বোধন
  •   আবরার হত্যায় ২০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ২১:৩১

হাজীগঞ্জে ভোক্তা অধিকারের অভিযানে ২০ হাজার টাকা জরিমানা

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জে ভোক্তা অধিকারের অভিযানে ২০ হাজার টাকা জরিমানা

হাজীগঞ্জে ভোক্তা অধিকারের অভিযানে ২০ হাজার টাকা আদায় করা হয়েছে। সোমবার বিকেলে উপজেলার কালচোঁ দক্ষিন ইউনিয়নের তালতলা নামক এলাকার ১টি বেকারী ও একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে নগদ উক্ত টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের উপ-পরিচালক মো. নুর হোসেন। অবশ্য এর আগে আরেকটি অভিযানে একই বিভাগ হাজীগঞ্জ বাজারে একটি বেকারীসহ অপর একটি ব্যবসা প্রতিষ্ঠানে ১০ হাজার টাকা জরিমানা করেন। অস্বাস্থ্যকর পরিবেশ, বিএসটিআই’র অনুমোদনহীন খাদ্য পন্য উৎপাদন ও বিক্রি এবং ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে এই জরিমানা করেন তিনি।

জানা যায়, বেকারির পাশে খোলা টয়লেট ও হাত ধোয়ার সাবান না থাকা, ময়লা আবর্জনাযুক্ত গোসলখানা, পরিবেশে খাবার প্রক্রিয়াকরণ, বিএসটিআই সার্টিফিকেট না থাকা, উৎপাদিত পন্যে (বিস্কুট ও কেক) উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় সোমবার উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নের তালতলায় একটি বেকারীতে নগদ ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন ভোক্তা অধিকারের উপ-পরিচালক।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের উপ-পরিচালক মো. নুর হোসেন জানান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক, চাঁদপুর এবং হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারসহ হাজীগঞ্জ থানা পুলিশের সার্বিক সহযোগিতায় হাজীগঞ্জ বাজারসহ উপজেলার বিভিন্ন স্থানে বাজার তদারকি কার্যক্রম পরিচালিত করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়