সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে শীতকালীন সবজির বাম্পার ফলন, দামে অসন্তুষ্ট কৃষক : সবজি ক্ষেতে সবুজ হাসি থাকলেও কৃষকের মুখ ম্লান
  •   অশুভ শক্তি শক্তিশালী হলেও জয়ি হতে পারবে না : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ১৯:১২

চাঁদপুর সদর ও হাইমচর পূজামণ্ডপে নগদ অর্থ ও অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ

ধর্ম, বর্ণ নির্বিশেষে শারদীয় দুর্গোৎসব এখন জাতীয় উৎসবে পরিণত হয়েছে : সুজিত রায় নন্দী

স্টাফ রিপোর্টার
ধর্ম, বর্ণ নির্বিশেষে শারদীয় দুর্গোৎসব এখন জাতীয় উৎসবে পরিণত হয়েছে : সুজিত রায় নন্দী

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বৈশ্বিক মহামারি করোনার কারনে ধর্মীয় কার্যক্রম ছাড়া পৃথীবিই প্রায় নিস্তব্ধ হয়ে গিয়েছিলো। পরম করুণাময়ের অশেষ কৃপায় করোনা থেকে আমরা কিছুটা মুক্তি পেতে যাচ্ছি।

বিশেষ করে বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশে করোনা মোকাবেলা করতে সক্ষম হয়েছি। তিনি বুধবার ১৩ অক্টোবর চাঁদপুরের হাইমচরে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব সর্বজনীন শারদীয় দুর্গাপূজার এক অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্গাপূজা হিন্দুদের ধর্মীয় উৎসব হলেও আবহমানকালের শাশ্বত গতিধারায় এটি বাঙালি জাতির ধর্ম, বর্ণ নির্বিশেষে সার্বজনীন জাতীয় উৎসবে পরিণত হয়েছে। দুর্গাপূজার মূল লক্ষ্য হলো, অশুভ শক্তিকে উৎপাটিত করে সমাজে শুভশক্তির উদয় ঘটিয়ে সবমানুষের মুখে হাসি ফুটিয়ে তোলা। এ প্রেক্ষাপটে বাঙালি সমাজে একটি সুন্দর ও সরল চিন্তাধারার আবির্ভাব ঘটেছে সেই ধারাকে অটুট রাখতে অসম্প্রদায়িক রাষ্ট্র গঠন করতে সক্ষম হয়েছেন বঙ্গ বন্ধুর কন্যা ।

তাই দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনা দেশ। তিনি ধর্ম, বর্ণ নির্বিশেষে ধর্ম যার যার, উৎসব সবার, ধর্ম যার যার রাষ্ট্র সবার এই স্লোগানে আমাদেরকে একত্রিত করেছেন।

এ সময় হাইমচরের ৬টি মন্দিরসহ চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন মন্দির ও পুজামণ্ডপের জন্যে আর্থিক অনুদান প্রদান করেন ও বস্ত্র বিতরণ করেন। হাইমচর উপজেলার ২নং উওর আলগী ইউনিয়নের কমলাপুর দেওয়ান বাড়ি দূর্গা দেবি মন্দির, দঃ চরভাঙ্গা রাধা গোবিন্দ, শ্রী শ্রী জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির আয়োজনে পূজা উদ্যাপন কমিটির সভাপতি দীপক দাস দেওয়ানের সভাপতিত্বে ও পরেশ চন্দ্র দাসের পরিচালনায় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা আওয়ামী লীগের সদস্য খালেক আখন্দ, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি মোঃ হাবিবুর রহমান বেগ, বীর মুক্তিযোদ্ধা সিরাজ পাটওয়ারী, হাইমচর উপজেলা পুজা উদ্যাপন পরিষদের সভাপতি বিবেক লাল মজুমদার, সাধারণ সম্পাদক অজয় কৃষ্ণ মজুমদার, সাংগঠনিক সম্পাদক লক্ষ্মণ সরকার, চাঁদপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ মানিক দেওয়ান, শাহজাহান দেওয়ান, কাফরুল থানা আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম নয়ন, চাঁদপুর সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শেখ শরিফ আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য বিপুল মজুমদার, সুমন গাজী, ছাত্রনেতা মোঃ ইকবাল হোসেন লিটন, টুটুন মজুমদার, সুমন মজুমদার, কাজী নাসিম প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়