বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর, ২০২১  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   সারাদেশে করোনায় ৬ জনের মৃত্যু,শনাক্ত ২৭৭ জন
  •   দলীয় নির্দেশ অমান্য করে নির্বাচনী মাঠে বিএনপি : আওয়ামীলীগে বিদ্রোহী একাধিক প্রার্থী
  •   ভোটের আগেই বিজয়ী ৫ সদস্য
  •   চাঁদপুরে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয়মেলার উদ্বোধন
  •   আবরার হত্যায় ২০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২১, ২০:৫৬

চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের বিশ্ব হাত ধোয়া দিবস পালন

'সঠিকভাবে হাত ধোয়ার মাধ্যমে ৫২টি রোগ থেকে মুক্ত থাকা যায়’

চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
'সঠিকভাবে হাত ধোয়ার মাধ্যমে ৫২টি রোগ থেকে মুক্ত থাকা যায়’

চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের উদ্যোগে ‘বিশ^ হাত ধোয়া দিবস’ পালিত হয়েছে। গতকাল ১৫ অক্টোবর ‘বিশ^ হাত ধোয়া’ দিবস উপলক্ষে ইনার হুইল ডিস্ট্রিক্ট-৩২৮-এর আওতাধীন চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের আয়োজনে লেডি দেহলভী স্কুলের সম্মুখে বিভিন্ন স্কুলের ১২০ জন শিক্ষার্থীকে হাত ধোয়ার সঠিক পদ্ধতি দেখানো হয় এবং তাদের মধ্যে মাস্ক, সাবান, কেক ও বিস্কুট বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারিয়ান কাজী শাহাদাত পিএইচএফ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটাঃ ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া। অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন লেডী দেহলভী হাই স্কুলের সিনিয়র শিক্ষক আবু সায়েম ও আলমগীর কোচিংয়ের প্রধান মোঃ আলমগীর।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, প্রতি বছর ১৫ অক্টোবর বিশ^ব্যাপী হাত ধোয়া দিবসটি পালিত হয়। জনসাধারণের মাঝে সাবান দিয়ে হাত ধোয়ার মাধ্যমে রোগের বিস্তার রোধ করার বিষয়ে সচেতনতা তৈরি করার উদ্দেশ্যে এই দিবসটি পালিত হয়ে থাকে। নিয়মিত হাত ধোয়ার মাধ্যমে আমরা সকলে বিভিন্ন রোগ জীবাণুর হাত থেকে বাঁচতে পারবো।

বিশেষ অতিথি ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া তাঁর বক্তব্যে বলেন, হাত ধোয়া আমাদের দৈনন্দিন কাজ। ঘরে, বাইরে আমরা যেখানেই থাকি না কেন হাত ধুয়ে নিজেকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। সঠিকভাবে হাত ধোয়ার মাধ্যমে ৫২টি রোগ থেকে মুক্ত থাকা যায়। তাই নিজেকে যেমন সুস্থ রাখতে হবে, অন্যকে হাত ধোয়ার বিষয়ে উদ্বুদ্ধ করতে হবে।

ক্লাব সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি রোটারিয়ান মাহমুদা খানম, সাবেক সভাপতি মুক্তা পীযূষ, ক্লাবের সহ-সভাপতি রওশন আক্তার, মিতু আক্তার, এডিটর নাসরিন হোসাইন নওশীন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়