শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বালুবাহী ট্রাক চাপায় গাড়ির হেলপার নিহত
  •   চাঁদপুর শহরে যুবকের আত্মহত্যা
  •   ফরিদগঞ্জে ৪ কেজি গাঁজাসহ দুই যুবক আটক
  •   করোনায় মৃত্যু ২০, শনাক্ত ১৫৪৪০ জন
  •   ফরিদগঞ্জে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২১, ১২:৪০

হাজীগঞ্জে নৌকা প্রতীকের প্রার্থীর মনোনয়নপত্র ৪ দিন পর বৈধ ঘোষণা

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জে নৌকা প্রতীকের প্রার্থীর মনোনয়নপত্র ৪ দিন পর বৈধ ঘোষণা

হাজীগঞ্জে ৪র্থ থাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ১০নং গন্ধব্যপুর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়নপত্র বৈধ করেছে জেলা নিবর্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন। এর আগে গত সেমবার হাজীগঞ্জ উপজেলা রিটানিং কর্মকর্তা রিজওয়ানুর রহমান মনোনয়ন যাচাই বাছাইয়ের দিন শেষে তার মনোনয়রপত্র বাতিল করেন। তবে তাকে আপিলের সুযোগ দেন রিটানিং কর্মকর্তা।

শুক্রবার বেলা ১১ টার দিকে জেলা রিটানিং কর্মকর্তা মোহাম্মদ তোয়ায়েল হোসেন চাঁদপুর কন্ঠকে বিষয়টি নিশ্চিত করে বলেন হাজীগঞ্জের ১০ নং গন্ধব্যপুর দক্ষিন ইউনিয়নের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীন গিয়াস উদ্দিন বাচ্চুর মনোনয়ন বৈধ বলে ঘোষনা করা হয়েছে।

উল্লেখ্য আসছে ২৬ ডিসেম্বর হাজীগঞ্জের ১২ টি ইউনিয়নের মধ্যে ১১টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। বাচ্চু ঐ ইউনিয়নের বর্তমান পরিষদের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন।

হাজীগঞ্জ রিটার্নিং অফিসের সূত্রে জানা যায়, গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়ন পত্রের প্রস্তাবক তার ভাই মৌসুমী ট্রেডার্স, রূপালী ব্যাংক, পুরানা পল্টন কর্পোরেট শাখা থেকে লোন নিয়েছিলেন। সে লোনের জামিনদাতা ছিলেন গিয়াস উদ্দিন বাচ্ছু। সে ঋন খেলাপি হওয়ায় গিয়াস উদ্দিন বাচ্ছুর মনোনয়ন বাতিল করা হয়। ৪র্থ ধাপে উপজেলার ১১ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫৯৭ জন মনেনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে ৮৭ জন সংরক্ষিত নারী সদস্য,৭৭ জন চেয়ারম্যান ও বাকীরা সাধারন সদস্য পদে মনোনয়ন জমা দেন। সোমাবার যাছাই- বাছাই অনুষ্ঠিত হয়। ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আপিল, ৩ থেকে ৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি, ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়