চাঁদপুর, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ জিলকদ ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   রোটারী জেলায় চাঁদপুর রোটারী ক্লাবের অভাবনীয় সাফল্য অর্জন
  •   বৃহৎ র‌্যালি আল-আমিন একাডেমি ও চেয়ারম্যান সেলিম খানের
  •   পদ্মা সেতুর থিম সং-এর গীতিকার কবির বকুলকে শিক্ষামন্ত্রীর অভিনন্দন
  •   হাইমচরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু
  •   শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২১, ২০:১৯

জেডএইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস পালন

অনলাইন ডেস্ক
জেডএইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস পালন

জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস ২০২১ উদযাপন উপলক্ষ্যে আলোকসজ্জা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। ১৬ ডিসেম্বর রাতের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারপার্সন জনাব মনোয়ারা সিকদার এর পক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. তালুকদার লোকমান হাকিম পুষ্পার্ঘ্য অর্পন করেন। সকাল ১০টায় শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের অংশগ্রহণে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড.তালুকদার লোকমান হাকিম ।

উদ্বোধন শেষে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি বঙ্গবন্ধু চত্ত্বরের সামনে থেকে শুরু হয়ে কেন্দ্রীয় মাঠ প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।পুষ্পস্তবক অর্পণের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতির পিতার ঘনিষ্ঠ সহচর বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার এবং ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় সংক্ষিপ্ত বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. তালুকদার লোকমান হাকিম বলেন, ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবাই মিলে আমরা একটি পরিবার। আমরা যেন সকলে বিশ্ববিদ্যালয় ও এদেশের জন্য কাজ করতে পারি এটাই হোক আজকের দিনে আমাদের অঙ্গীকার। তাহলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন পূরণ হবে। আসুন সবাই মিলেমিশে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে আমরা শক্তিশালী করি।

তিনি আরও বলেন, বিজয়ের এইদিনে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাগণসহ সকল জীবিত বীর মুক্তিযোদ্ধার প্রতি আমরা আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। স্বাস্থ্যবিধি মেনে এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক আবদুল খালেক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো.এমরান পারভেজ খান, প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. ইমামুনুর রহমান, ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান সহকারী অধ্যাপক সনেট কুমার সাহা, ইংরেজি বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মো. মাহরুফ হোসেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মো. মাহফুজুর রহমান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মো. মতিয়ার রহমান, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মো. রহিম উদ্দিন, আইন বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মো. আব্দুল করিম, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মো. জহুর-উজ-জামান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. মিজানুজ্জামান, ডেপুটি রেজিস্ট্রার খন্দকার তাহমিনা নিষাদ এলিন, মকফরউদ্দিন সিকদার হলের প্রোভস্ট ও ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. আমিমুল এহসান, মনোয়ারা সিকদার হলের সহকারী প্রোভস্ট ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক আইরিন সুলতানাসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়