চাঁদপুর, সোমবার, ১৬ মে ২০২২, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   শ্রীনগরের চকবাজারে চড়ামূল্যে শ্রমিকের হাট : ধানের জমির মালিকরা হতাশ
  •   হাজীগঞ্জে ইউএনও'র বাজার মনিটরিং
  •   চাঁদপুরে ৪ কেজি গাঁজাসহ আটক ২
  •   শেখ হাসিনার প্রথম অপরাধ জনগণের ভোট ডাকাতি করা : চাঁদপুর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে আব্দুল আওয়াল মিন্টু
  •   কচুয়ায় ১০ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২২, ১৭:৪৫

মতলব উত্তরে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের শপথ গ্রহণ

মতলব উত্তরে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের শপথ গ্রহণ
বাবুল মুফতী

৩য় ধাপের ইউপি নির্বাচনে মতলব উত্তর উপজেলার ১৩টি ইউনিয়নের নবনির্বাচিত সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। ১২ জানুয়ারী বুধবার দুপরে মতলব উত্তর উপজেলা সভাকক্ষে নবনির্বাচিত সদস্যদের শপথবাক্য পাঠ করান মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

শপথ গ্রহণ অনুষ্ঠানে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে এবং সহকারি কমিশনার (ভূমি) হেদায়েত উল্যাহের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট রুহুল আমিন,মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যার মোতাহার হোসেন খান সুফল, সংরক্ষিত মহিলা সদস্য পারভীন আক্তার, সালেহা বেগম, নবনির্বাচিত ইউপি সদস্য গোলাম নবী খোকন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এএসপি মতলব সার্কেল ইয়াছির আরাফাত, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাজাহান কামাল।

মেঘনা-ধনাগোদা পানি ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার আলাউদ্দিন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক প্রভাষক এ.কে. আজাদ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আব্দুর রব প্রধান, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের গ্রন্থনা বিষয়ক সম্পাদক মিযা মোঃ আসাদুজ্জামান।

নবনির্বাচিত ইউপি চেয়ানম্যানদের মধ্যে উপস্থিত ছিলেন দূর্গাপুর ইউপির মোকাররম হোসেন খান, ইসলামাবাদ ইউপির সাখাওয়াত হোসেন মুকুল, ফরাজীকান্দি ইউপির ইঞ্জি. রেজাউল করিম, গজরা ইউপির শহিদ উল্ল্যাহ, বাগানবাড়ি ইউপির আব্দুল্লাহ আল মামুন, ষাটনল ইউপির ফেরদাউস আলম, সুলতানাবাদ ইউপির আবু বকর সিদ্দিক খোকন ও এখলাছপুর ইউপির মফিজুল ইসলাম মুন্না ঢালী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, আপনারা যারা জনপ্রতিনিধি হিসাবে নির্বাচিত হয়েছেন তাদের উদ্দেশ্য ও লক্ষ্য একটাই আর তা হলো মানুষের সেবা করা। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া।

মন্ত্রী আরো বলেন, সকল ইউনিয়ন মিলে আমাদের এই দেশ। ইউনিয়ন পরিষদ এখন সব উন্নয়নের কেন্দ্রবিন্দু। আপনাদের কাজ দেশকে এগিয়ে নেয়া। সেই দায়িত্বটুকু সততা, নিষ্ঠা, আন্তরিকতা ও সহমর্মিতার সাথে পালন করবেন। আর এই দায়িত্ব পালনে ইউপি সদস্যদের, বিশেষ করে যারা নারী সদস্য রয়েছেন তাদের সমন্বয় করে ইউনিয়নের উন্নয়ন কাজকে এগিয়ে নেবেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। আজকে তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশের হাল ধরেছেন। তিনি ৪০ বছর যাবৎ দিনরাত নিরলসভাবে দেশের জন্যে পরিশ্রম করে যাচ্ছেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে একটি সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠায় আমরা কাজ করবো। আমাদের এলাকাকে আমরা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ইভটিজিং, ক্ষুধা এবং দারিদ্র্যমুক্ত করবো। আমাদের এলাকাকে আমরা একটি আদর্শ এলাকা হিসেবে গড়ে তুলবো। এখানে নির্বাচিত জনপ্রতিনিধিদের বেশিরভাগ বাংলাদেশ আওয়ামী লীগের। তাই আমি সকলকে অনুরোধ করবো ব্যক্তিগত চাওয়া পাওয়াকে দূরে রেখে আমরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়ন করবো।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ এদেশের নারীরা অনেক এগিয়ে।নারীর অগ্রগতি ও তাদের ক্ষমতায়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই। তাই তার নেতৃত্বে দেশের উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির কথাচিন্তা করে শেখ হাসিনার পাশেই থাকুন। অনুষ্ঠানে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন আক্তার হোসেন, গীতা পাঠ করেন শ্যামল কুমার বাড়ৈ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়