চাঁদপুর, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ২ জিলহজ ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের সাবেক এসপি কৃষ্ণ পদ রায় সিএমপির কমিশনার
  •   চাঁদপুরের রোটার‌্যাক্ট ক্লাবগুলোর জিরো আওয়ার সেলিব্রেশন প্রোগ্রাম
  •   চাঁদপুর পৌরসভার অর্থায়নে একটা ব্লাড ব্যাংক করবো
  •   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে
  •   রোটারিয়ানগণ সেবামূলক যে মহৎ কার্যক্রম করছেন তা সত্যিই অনুকরণীয়

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৪৯

বুড়িচং উপজেলার ৯ ইউনিয়নের বিজয়ী চেয়ারম্যান প্রার্থীরা

কুমিল্লা প্রতিনিধি
বুড়িচং উপজেলার ৯ ইউনিয়নের বিজয়ী চেয়ারম্যান প্রার্থীরা

৭ ফেব্রুয়ারি সোমবার ৭ম ধাপের নির্বাচনে কুমিল্লার বুড়িচং উপজেলার ৯ টি ইউনিয়ন যথাক্রমে ১নং রাজাপুর, ২নং বাকশীমূল, ৩নং বুড়িচং সদর, ৪নং ষোলনল, ৫নং পীরযাত্রাপুর, ৬নং ময়নামতি, ৭নং মোকাম, ৮নং ভারেল্লা উত্তর ও ৯নং ভারেল্লা দক্ষিণের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। বুড়িচং উপজেলার ৯টি ইউনিয়নের ১০৩টি ভোট কেন্দ্রে দু একটি তুচ্ছ ঘটনা ব্যতীত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়নি। বুড়িচং উপজেলার ৯ টি ইউনিয়নের মধ্যে ৩ টিতে নৌকা প্রতীকের প্রার্থীগণ বিজয়ী হয়েছেন।

বাকি ৬ টিতে স্বতন্ত্র প্রার্থীগণ নির্বাচিত হয়েছেন। ইউনিয়নওয়ারী বেসরকারিভাবে নির্বাচিত চেয়ারম্যান বিজয়ী চেয়ারম্যান প্রার্থীগণ ও প্রতিদ্বন্দ্বিতাকারীগণকে কত ভোট পেয়েছেন তা নিন্মরূপ : ১নং রাজাপুর ইউনিয়ন থেকে বেসরকারিভাবে নির্বাচিত বীরমুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম স্বতন্ত্র ‘ ঘোড়া’ প্রতীক পেয়েছেন ৫ হাজার ২২ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী অপর স্বতন্ত্র প্রার্থী মো. নোয়ার মিয়া মাস্টার‘ মোটর সাইকেল’ প্রতীক পেয়েছেন ২ হাজার ৮শ’ ৩১ ভোট। ২নং বাকশীমূল ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যান নৌকা প্রতীক বেসরকারিভাবে নির্বাচিত প্রার্থী আব্দুল করিম পেয়েছেন ৭ হাজার ৪শ’ ৬৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মোঃ মিজানুর রহমান লিটন ‘ আনারস’ প্রতীক পেয়েছেন ৬ হাজার ৪ শ’ ৯১ ভোট।

৩নং বুড়িচং সদর ইউনিয়ন থেকে নৌকা প্রতীকের প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত ইঞ্জি. জয়নাল আবেদীন পেয়েছেন ৮ হাজার ৬শ’, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মো. জাকির হোসেন ‘আনারস’ প্রতীক পেয়েছেন ৬ হাজার ১ ‘ ৫৩ ভোট। ৪নং ষোলনল ইউনিয়ন থেকে বেসরকারিভাবে নির্বাচিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাজী বিল্লাল হোসেন ‘ আনারস’ পেয়েছেন ৬ হাজার ১শ’ ৬৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মো. সিরাজুল ইসলাম ‘ নৌকা’ প্রতীক পেয়েছেন ৬ হাজার ১শ’ ৫ ভোট। ৫নং পীরযাত্রাপুর ইউনিয়ন থেকে বেসরকারিভাবে নির্বাচিত স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. আবু তাহের ‘ আনারস’ প্রতীক পেয়েছেন ৩ হাজার ৩ শত ৮৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মো. বিল্লাল হোসেন ‘মোটরসাইকেল’ প্রতীক পেয়েছেন ৩ হাজার ৩ শত ৫৭ ভোট।

৬নং ময়নামতি থেকে বেসরকারিভাবে নির্বাচিত সাবেক সফল চেয়ারম্যান নৌকা প্রতীকের প্রার্থী মো. লালন হায়দার পেয়েছেন ৭ হাজার ৯শ’ ১৬ ভোট,তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ‘টেবিল ফ্যান’ প্রতীক আদনান হায়দার পেয়েছেন ৪ হাজার ৩শ’ ৮২ ভোট। ৭ নং মোকাম ইউনিয়ন থেকে বেসরকারিভাবে নির্বাচিত প্রার্থী মো. স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ‘ চশমা’ প্রতীক পেয়েছেন ৭ হাজার ৯ শত ৮৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মো. মুজিবুর রহমান ‘টেলিফোন’ প্রতীক পেয়েছেন ৪ হাজার ৯ শত ৫৪ ভোট। ৮ নং ভারেল্লা উত্তর ইউনিয়ন থেকে বেসরকারিভাবে নির্বাচিত স্বতন্ত্র চেয়ারম্যান মো. ইস্কান্দার আলী ভুইয়া আমির ‘ আনারস’ প্রতীক পেয়েছেন ৩ হাজার ৮ শত ২৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী নৌক প্রতীক আলহাজ্ব আবদুর রহমান রব পেয়েছেন ৩ হাজার ১শ’ ভোট। ৯ নং ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন থেকে বেসরকারিভাবে নির্বাচিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ‘ঘোড়া’ প্রতীক পেয়েছেন ৪ হাজার ৪ শত ৪৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মো. শাহ কামাল ‘ আনারস’ প্রতীক পেয়েছেন ৪ হাজার ১ শত ১০ ভোট।

এদিকে, প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর সরব উপস্থিতি এবং নির্বাচন কাজে নিয়োজিত সকল কর্মকর্তাদের আন্তরিক প্রচেষ্টায় নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণবভাবে সম্পন্ন হওয়ায় কুমিল্লা-৫ আসনের এমপি এড. আবুল হাসেশ খান বিজয়ী সকল চেয়ারম্যান ও নির্বাচনে কাজে সংযুক্ত সংশ্লিষ্ট সকলকে এক বিবৃতিতে ধন্যবাদ জানিয়েছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়