সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১  |   ৩৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ২১:২৯

রবিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চাঁদপুর ঘাট থেকে ছেড়ে যাবে যে সকল লঞ্চ

রাসেল হাসান
রবিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চাঁদপুর ঘাট থেকে ছেড়ে যাবে যে সকল লঞ্চ

আজ রাত থেকে রবিবার দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচলের নির্দেশনা থাকলেও রাতে চাঁদপুর লঞ্চঘাট থেকে কোন লঞ্চ ছেড়ে যাচ্ছে না বলে চাঁদপুর কণ্ঠকে নিশ্চিত করেছেন চাঁদপুর বিআইডব্লিউটিএর উপ-পরিচালক কায়সারুল ইসলাম।

তিনি বলেন, রাত এখন প্রায় সোয়া ৯টা (এ রিপোর্ট লেখা পর্যন্ত)। ঘাটে কোন যাত্রী নেই। আমাদের সিডিউল অনুযায়ী রাতে লঞ্চ আছে ২টি। ১০টার লঞ্চ কোন যাত্রী পাবে না। সোয়া ১২টার লঞ্চ বড়জোর এক দেড় শ' যাত্রী পেতে পারে। এই সীমিত সংখক যাত্রী নিয়ে রাতে আর লঞ্চ ছেড়ে যাচ্ছে না ঢাকার উদ্দেশ্যে। আগামীকাল ভোর ৬টা থেকে লঞ্চ চলাচল শুরু হবে।

'১২টা পর্যন্ত লঞ্চ চলাচল বলতে কি বুঝানো হয়েছে'-জানতে চাইলে কায়সারুল ইসলাম বলেন, লঞ্চ ১২টার পরেও চলবে। তবে চাঁদপুর লঞ্চঘাট থেকে সব শেষ ছেড়ে যাবে দুপুর ১২টায়। তারপর আর কোন লঞ্চ ছাড়া হবে না। দুপুর ১২টায় ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে কোন লঞ্চ যদি দুপুর ৪টায়ও সদরঘাটে পৌঁছে তবে তা একসেপ্ট করা হবে। ঢাকা থেকে ছেড়ে আসা লঞ্চগুলোর জন্যও একই নিয়ম প্রযোজ্য।

আগামীকাল রবিবার সকাল ৬টায় রফরফ-৭ লঞ্চের মাধ্যমে যাত্রা শুরু হবে যাত্রীবাহী লঞ্চের। শেষ হবে দুপুর ১২টায় রফরফ-২ লঞ্চ যাত্রার মধ্য দিয়ে। এর ভিতরে ৬টা ৩০ মিনিটে এম ভি নিউ আল-বোরাক, ৬টা ৪৫ মিনিটে এম ভি দেশান্তর, ৭টা ১৫ মিনিটে এম ভি সোনার তরী, সকাল ৮টায় এম ভি ঈগল-৭, সকাল ৯টায় এমভি ঈগল-৩, সকাল ৯টা ৩০ মিনিটে এম ভি রফ রফ-৩, সকাল ১০টায় এমভি-তুতুল বা এমভি তাকওয়া, ১০টা ৪০ মিনিটে এমভি বোগদাদিয়া, ১১টা ৫ মিনিটে এম ভি রাসেল ৩ ছেড়ে যাবে ঢাকার উদ্দেশ্যে।

তবে লকডাউনের পূর্বে লঞ্চ বন্ধের শেষ দিন যদি কোন লঞ্চ ঢাকা গিয়ে আটকে যায় সে ক্ষেত্রে ওই লঞ্চের সিডিউলে বিকল্প লঞ্চ চালানো যাবে বলে দৈনিক চাঁদপুর কণ্ঠকে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটি, চাঁদপুরের উপ-পরিচালক।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়