চাঁদপুর, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩  |   ২১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার নিজেই ব্যালটে সিল মারতে থাকেন

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ২১:৩৮

হাজীগঞ্জে উপজেলা পরিষদ ও প্রশাসনের শেখ রাসেল দিবস পালিত

হাজীগঞ্জে উপজেলা পরিষদ ও প্রশাসনের শেখ রাসেল দিবস পালিত
কামরুজ্জামান টুটুল

হাজীগঞ্জে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। "শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ এই প্রতিপাদ্যে সামনে রেখে দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষ্যে এদিন সকাল ৭টায় উপজেলা পরিষদ চত্ত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং উপজেলা ই-সেন্টারে শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের শহীদদের মাগফেরাত কামনায় দোয়া ও আলোচনা সভা, শিশু-কিশোরদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপ্রধানে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার আলী, কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনু রশিদ প্রমুখ।

উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো.জাকির হোসেনের সঞ্চালনে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ার‌্যান মির্জা শিউলী পারভীন মিলি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আজাদ হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর জন্মগ্রহণ করেন শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সময় তার কনিষ্ঠ সন্তান শেখ রাসেলকেও হত্যা করে। সেই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল।

শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করে সরকার।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়