চাঁদপুর, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩  |   ২১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার নিজেই ব্যালটে সিল মারতে থাকেন

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ২২:২০

মতলব উত্তরে মাসব্যাপী জাতীয় ইদুর দমন কার্যক্রমের উদ্বোধন

প্রতিনিয়ই ইঁদুর কৃষকের কষ্টার্জিত ফসলের কয়েকগুণ নষ্ট করে : এমএ কুদ্দুস

মাহবুব আলম লাভলু
প্রতিনিয়ই ইঁদুর কৃষকের কষ্টার্জিত ফসলের কয়েকগুণ নষ্ট করে : এমএ কুদ্দুস

দেশের সম্পদ রক্ষার্থে-ইদুর মারি একসাথে’ এ শ্লোগানে চাঁদপুরের মতলব উত্তরে মাসব্যাপী জাতীয় ইদুর দমন কার্যক্রমের উদ্বোধন করা হয়। ১৮ অক্টোবর সোমবার সকালে জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ে উপজেলা কৃষি অফিসারের আয়োজনে জাতীয় ইদুর দমন মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিনের সভাপতিত্বে ও উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. মজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. পাভেল খান পাপ্পু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মোহন, উপজেলা যুবলীগ নেতা মিরাজ খালিদ।

ইঁদুরের ব্যাপক ক্ষতি থেকে ফসলকে রক্ষা করার পাশাপাশি ইঁদুর নিধন কার্যক্রমকে আরও জোরদার করার আহ্বান জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

তিনি বলেন, প্রতিনিয়ই ইঁদুর কৃষকের কষ্টার্জিত ফসলের কয়েকগুণ নষ্ট করে থাকে। এ ক্ষতির পরিমাণ বছরে প্রায় ২ হাজার ৯০০ কোটি টাকা। উদ্বুব্ধকরণের মাধ্যমে সম্মিলিতভাবে ইঁদুর নিধন করতে হবে। খাদ্য উৎপাদন বৃদ্ধি ও খাদ্য নিরাপত্তার জন্য ইঁদুর দমন করা অত্যন্ত জরুরি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়