চাঁদপুর, রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর ডায়াবেটিক সমিতির ৭ম বার্ষিক সাধারণ সভা
  •   ইভিএম’র ভুল ধরতে পারলে ১০ মিলিয়ন ডলার পুরস্কার
  •   মতলব দক্ষিণে মাদক বিক্রিতে বাধা দেয়ায় ছেলেকে না পেয়ে বাবাকে মারধর
  •   ভুয়া বিচারপতি বিপ্লব এখন কারাগারে
  •   মতলব দক্ষিণে কীটনাশক খেয়ে বৃদ্ধের আত্মহত্যা

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২১, ১৮:০৮

চাঁদপুর পৌরসভার মেয়রের নির্দেশে ২য়দিনে ১১২টি অবৈধ অটোরিকশা আটক

চাঁদপুর পৌরসভার মেয়রের নির্দেশে ২য়দিনে ১১২টি অবৈধ অটোরিকশা আটক
গোলাম মোস্তফা

চাঁদপুর শহরের যানজট নিরসনের জন্য পৌরবাসীর দাবির প্রতি সন্মান জানিয়ে পৌর মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েলের নির্দেশে চাঁদপুর পৌরসভার লাইসেন্স শাখার ২য় দিনের অভিযানে ১১২টিম টি লাইসেন্স বিহীন অবৈধ অটোরিকশা আটক করা হয়েছে ।

জানা যায়, গতকাল ২৬ অক্টোবর মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত শহরের কয়েকটি স্থানে পৌর কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত কয়েকটি টিম ২য় দিনের মতো অভিযান পরিচালনা করে।

এই অভিযান পরিচালনার জন্য গঠিত টীমগুলো আলাদা আলাদা গ্রুপে বিভক্ত হয়ে শহরের পালবাজার ব্রীজ সংলগ্ন স্হান, শপথ চত্বর, মিশন রোডের বঙ্গবন্ধু সড়কের সন্মুখ স্থান ও বাসষ্টান্ড এলাকার ইলিশ চত্বরে আলাদা আলাদাভাবে অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনা দলগুলোর নেতৃত্বে ছিলেন পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মোঃ মফিজ উদ্দিন হাওলাদার, পৌরসভার সহকারী লাইসেন্স পরিদর্শক রাফি রাসেল, সহ:কর আদায়কারী ফিরোজ আলম, সহকারী বাজার পরিদর্শক এমদাদ হোসেন মিলন, সহকারী এসোসোর মনিরুল ইসলাম, সহকারী লাইসেন্স রফিকুল ইসলাম প্রমুখ।

এ সকল টীমগুলোর সাথে সমন্বয়ের দায়িত্ব পালন করেন পৌর সভার লাইসেন্স ইন্সপেক্টর মোঃ মোশারফ হোসেন পাটোয়ারী। অভিযান পরিচালনাকালে পৌর এলাকায় চলাচলকারী যে সকল অটোরিকশাগুলোর লাইসেন্স বা কোনো ধরনের কাগজপএ ছাড়াই পৌর এলাকার রাস্তায় চলাচল করছে, এমন ১১২টি অটোরিকশাকে আটক করে।

এমনকি পৌরসভার লাইসেন্স শাখা থেকে ডিজিটাল লাইসেন্স প্লেট নিয়েছেন কিন্তু অটোরিকশায় সাটানো নেই এবং কাগজপএ চালক দেখাতে পারেনি, সেগুলোকে আটক করা হয়। অবশ্য এ সকল অটোরিকশাগুলোর কাগজপএ এবং পৌরসভা থেকে ডিজিটাল লাইসেন্স প্লেট নিয়েছেন তা দেখানোর পর ছেড়ে দেওয়া হয়েছে।

অভিযানের বিষয়ে চাঁদপুর পৌর সভার লাইসেন্স পরিদর্শক মোঃ মোশারফ হোসেন পাটোয়ারীর সাথে কথা হলে তিনি বলেন, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল মহোদয়ের নির্দেশে আমাদের এ অভিযান। তিনি বলেন, পৌর সভার লাইসেন্স শাখা থেকে ডিজিটাল পদ্ধতির লাইসেন্স নেওয়ার সংখ্যার চাইতেও ৪ গুণ বেশি অবৈধ অটোরিকশা চলাচল করছে। ফলে শহরটি যানজটের নগরীতে পরিনত হয়েছে। এ জন্য মেয়র মহোদয় শহরের যানজট নিরসনে আমাদের নির্দেশ দিয়েছেন। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে এবং অবৈধ কোনো অটোরিকশা পৌর এলাকায় চলতে দেওয়া হবে না।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়