বুধবার, ১০ আগস্ট, ২০২২  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় সড়ক দূর্ঘটনায় ২ জন আহত
  •   ট্রলারে র‍্যাবের অভিযানে প্রচুর গাঁজা জব্দ
  •   কচুয়ায় দুর্ধর্ষ ডাকাতি
  •   হাজীগঞ্জে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
  •   বাঘেরহাটের যুবতী ১০ কেজি গাঁজাসহ হাজীগঞ্জ গ্রেফতার

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ২১:০৬

ভোটের ১ মাস আগেই তাদের ফের বিজয় নিশ্চিত!

কামরুজ্জামান টুটুল
ভোটের ১ মাস আগেই তাদের ফের বিজয় নিশ্চিত!

ভোট গ্রহন অনুষ্ঠিত হতে এখনো প্রায় ১ মাস বাকী। এরই মধ্যে তারা দ্বিতীয় মেয়াদে বিজয়ী হওয়ার পথে রয়েছেন। এখন শুধু বেসরকারি ফলাফল ঘোষণা বাকী।

মনোননয়ন দাখিল শেষে দেখা গেছে, তাদের স্ব স্ব ওয়ার্ডে তারাই একক প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। তাদের আর কোনো প্রতিদ্বন্ধী না থাকায় তাদের বিজয় ঘোষনা এখন সময়ের ব্যাপার মাত্র।

ভাগ্যবান সংরক্ষিত এই দুই নারী সদস্য হলেন হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নের সংরক্ষিত-১ (ওয়ার্ড নং- ১, ২ ও ৩) ফেরদাউস বেগম ও হাটিলা পশ্চিম ইউনিয়নের সংরক্ষিত-৩ (ওয়ার্ড নং- ৭, ৮ ও ৯) জোছনা বেগম।

খোঁজ নিয়ে জানা যায়, আসছে ২৬ ডিসেম্বর হাজীগঞ্জ উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন। উপজেলার ১১ টি ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে প্রতি ইউনিয়ন থেকে ৩ জন করে ১১ ইউনিয়নে ৩৩ জন নির্বাচিত হবেন। ৩৩ জনের বিপরীতে ৮৭ জন মনোনয়ন দিয়েছেন।

মনোনয়ন জমাদানকারী সংরক্ষিত ৮৭ জনের মধ্যে ফেরদাউস বেগম ও জোছনা বেগম রয়েছেন। ফেরদাউস বেগম কালচোঁ উত্তর ইউনিয়নের খিলপাড়া গ্রামের গ্রামের মো. শুকুর আলমের স্ত্রী। বর্তমানে পরিষদে তিনি একই পদে দায়িত্ব পালন করে আসছেন।

জোছনা বেগম হাটিলা পশ্চিম ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের হাজী বাড়ির মো. আলী আহম্মেদের স্ত্রী। তিনিও বর্তমান পরিষদের সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে দায়িত্ব পালন করে আসছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৭ নভেম্বর) মনোনয়ন দাখিলের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ৭৩ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৮৭ জন ও সাধারণ সদস্য পদে ৪৩৭ জন মিলিয়ে ৫৯৭ জন মনোনয়নপত্র দাখিল করেন।

তফসিল ঘোষণা অনুযায়ী, সোমবার মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন স্ব-স্ব ইউনিয়নের রিটার্নিং অফিসার। আগামি ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আপিল, ৩-৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি, ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এবারের নির্বাচনে উপজেলার ১১টি ইউনিয়নেরর মধ্যে রাজারগাঁও, কালচোঁ উত্তর ও কালচোঁ দক্ষিন ইউনিয়নে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান।

হাজীগঞ্জ সদর, হাটিলা পূর্ব ও হাটিলা পশ্চিম ইউনিয়নে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা।

বড়কুল পূর্ব, গন্ধর্ব্যপুর উত্তর ও গন্ধর্ব্যপুর দণি ইউনিয়নে উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান।

বাকিলা ও বড়কুল পশ্চিম ইউনিয়নে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. জুলফিকার আলী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়