সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১  |   ৩৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৫:১২

মতলব উত্তরের ইউএনও’র মোবাইল ফোন নম্বর ক্লোন করে প্রতারণা

মাহবুব আলম লাভলু
মতলব উত্তরের ইউএনও’র মোবাইল ফোন নম্বর ক্লোন করে প্রতারণা

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরিফুল হাসানের সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করার ঘটনা ঘটেছে।

১৪ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে নম্বরটি ক্লোন করে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ফোন করে টাকা হাতিয়ে নেওয়াসহ নানা বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে একটি প্রতারক চক্র। তাই এ ব্যাপারে সর্বসাধারণকে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। সচেতনতা সৃষ্টিতে প্রশাসনের ফেসবুক পেজেও পোস্ট দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও গাজী শরিফুল হাসান বলেন, 'দুপুরে সরকারি কাজে ব্যবহৃত মোবাইল ফোন নম্বরটি ক্লোন করা হয়। ক্লোন করা নম্বর দিয়ে একটি প্রতারক চক্র জেলা প্রশাসক কার্যালয় থেকে উন্নয়নমূলক কাজ পাইয়ে দেওয়ার কথা বলে ইউপি চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের কাছে ফোন দিয়ে সরকারি বরাদ্দ এনে দেওয়ার কথা বলে টাকা দাবি করেছে। অনেকের কাছে ফোন দেওয়া হলেও আর কেউ প্রতারিত হননি।'

এখলাছপুর ইউপি চেয়ারম্যান হাজী মোসাদ্দেক হোসেন মুরাদ বলেন, আমাকে ইউএনওর মোবাইল ফোন থেকে কল করে টাকা চেয়েছে। তবে আমি লেনদেন করিনি।

ইউএনও আরও বলেন, নম্বরটি ক্লোনের পর সর্বসাধারণকে সতর্ক থাকতে বলা হয়েছে। ফেসবুক আইডিসহ উপজেলা প্রশাসন, মতলব উত্তর পেজেও সবাইকে সচেতন থাকার আহ্বান জানানো হয়।

প্রতারণা থেকে রেহাই পেতে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামালকে বলেন, ওই নম্বর থেকে ফোন দিলে না ধরে পরবর্তীকে কল করে নিশ্চিত হওয়ার জন্য বলা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়