সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১  |   ৩৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৫:২১

মৈশাদীতে অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলন

অনলাইন ডেস্ক
মৈশাদীতে অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলন

চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নের ১নং ওয়ার্ডে দু'টি অবৈধ ড্রেজার বসিয়ে মাটি কাটার অভিযোগ পাওয়া গেছে। ১ নং ওয়ার্ডের উত্তর মৈশাদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্বদিকে ও একই ওয়ার্ডের কানা তোফাজ্জলের বাড়ির পূর্ব দিকে ফসলি জমি থেকে অবৈধ ড্রেজার বসিয়ে দীর্ঘ ১ মাস যাবত মাটি কেটে বিক্রী করা হচ্ছে বলে জানা যায়।

জানা যায়, ১নং ওয়ার্ডের স্কুলের পূর্বদিকে মোঃ বাতেন খান নিজের জমি থেকে মোঃ ইমাম হোসেন ডাক্তারের ড্রেজার দিয়ে মাটি কেটে বিক্রী করছেন। অবৈধ ড্রেজার দিয়ে মাটি কাটার ফলে আশেপাশে জমি হুমকির মধ্যে রয়েছে বলে জানা যায়।

এদিকে একই ওয়ার্ডের কানা তাফাজ্জলের বাড়ির পূর্ব দিকে মোঃ মুসার জমি থেকে মোঁ খোরশেদ বেপারী তার ড্রেজার দিয়ে ফসলি জমির মাটি বিক্রী করছেন। আশপাশের জমির মালিক ও এলাকার কয়েকজন এ অবৈধ ড্রেজার বন্ধ করার জন্য অনুরোধ করলে, তাদের ড্রেজার ও জমির মালিক বলেন, নিজের জমি আমি মাটি বিক্রী করলে কার কি আসে যায়, আমার প্রয়োজনে আমি মাটি কাটছি ও বিক্রী করছি। এছাড়াও তাদেরকে বিভিন্নভাবে হুমকি ধমকি দেয় বলে তারা জানায়।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মানিক জানায়, বিষয়টি আমার জানা নেই, আমি খোঁজ নিয়ে দেখছি। এলাকার সাধারণ মানুষ ও ক্ষতিগ্রস্ত জমির মালিকগণ তাদের ফসলি জমি রক্ষা করতে সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়