চাঁদপুর, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের ২১তম জেলা প্রশাসক কামরুল হাসান
  •   প্রাথমিক শিক্ষক নিয়োগের ৫ পরীক্ষার্থী হতাহত
  •   হাজীগঞ্জের শিশু আরাফ হত্যায় তিন আসামীর মৃত্যুদণ্ড
  •   কল্যাণপুর ইউপির জেলে চাল আত্মসাৎ, দুই গুদাম সিলগালা
  •   মা আর স্ত্রীকে বুঝিয়ে দেয়া হলো দুই ভাইয়ের লাশ

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২১, ১৬:১৩

সুন্দর আগামীর স্বপ্নে

চাঁদপুরের নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণায় 'সবাই মিলে'

স্টাফ রিপোর্টার
চাঁদপুরের নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণায় 'সবাই মিলে'

সুন্দর আগামীর স্বপ্নে চাঁদপুরের উদ্যোমী নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণায় 'সবাই মিলে' নামকরনে একত্রিত হয়ে নারী উদ্যোক্তরা কাজ করছেন। যার কর্ণধার সবাই মিলে ফাস্ট ফুড এন্ড কফি শপের সত্ত্বাধিকারী তানিয়া ইসলাম। 

তিনি বলেন, আমরা চাই নারীরা নিজের কর্মদক্ষতায় সমাজবিনির্মাণে এগিয়ে যাক। সে জন্যই নারী উদ্যোক্তাদের প্রচেষ্টায় আমরা 'সবাই মিলে' প্লাটফর্মে কাজ করছি। আমার এই কাজে আমাকে দারুনভাবে গেলো ৪ বছর যাবৎ উৎসাহ ও অনুপ্রেরণা দিচ্ছেন আমার স্বামী ফয়সাল আহমেদ বাহার।

তিনি আরও বলেন, বিভিন্ন নারী উদ্যোক্তাদের একত্রিতকরণ, স্বপেশায় সহযোগিতা, প্রশিক্ষণ ও ব্যবসায় সফলতা এনে দিতেই কাজ করছে 'সবাই মিলে'। এখানে যেকোন নারী উদ্যোক্তা চাইলে যোগ দিতে পারে। 

২৬ ডিসেম্বর রোববার দুপুরে জে এম সেনগুপ্ত রোডের ইসলামিয়া প্লাজায় 'সবাই মিলে ফাস্ট ফুড এন্ড কফি শপে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। 

এই সভায় তানিয়া ইসলাম 'সবাই মিলে' প্লাটফর্মের সমসাময়িক কাজ তুলে ধরে বলেন, আমাদের নারীরা বিভিন্ন আচার-অনুষ্ঠানে এবং জাতীয় দিবসগুলোতে কেক, বাংলা, চাইনিজ, পিঠাপুলি জাতীয় খাবারের অর্ডার নেয় এবং তা সরবরাহ করে। তাছাড়াও তারা করোনাকালীন সময়ে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী কাপড়ের মাস্ক ও নানান পোশাক সেলাই করে বিক্রি করে। সঠিক সময়ে সুন্দরভাবে অর্ডারকৃত খাবার ডেলিভারি দিতে 'সবাই মিলে' প্লাটফর্মের সুনাম রয়েছে। আমরা যাতে আমাদের মহৎ উদ্যোগ এগিয়ে নিতে পারি সেজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

সমন্বয় সভায় 'সবাই মিলে' প্লাটফর্মের অন্যান্য নারী উদ্যোক্তাদের মধ্যে আরও বক্তব্য রাখেন নিলুফা আক্তার, খাদিজা আক্তার তুলি, ফাতেমা তুজ জুহরা, মুনমুন শারমিন, মায়রা, তানিয়া ইসলাম নিশাত, তৃষ্ণা প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়