চাঁদপুর, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ২ জিলহজ ১৪৪৩  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের সাবেক এসপি কৃষ্ণ পদ রায় সিএমপির কমিশনার
  •   চাঁদপুরের রোটার‌্যাক্ট ক্লাবগুলোর জিরো আওয়ার সেলিব্রেশন প্রোগ্রাম
  •   চাঁদপুর পৌরসভার অর্থায়নে একটা ব্লাড ব্যাংক করবো
  •   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে
  •   রোটারিয়ানগণ সেবামূলক যে মহৎ কার্যক্রম করছেন তা সত্যিই অনুকরণীয়

প্রকাশ : ২১ জুন ২০২২, ০০:০০

পুনাক শিল্প ও পণ্য মেলা-২০২২ উদ্বোধনী অনুষ্ঠান

মানবিক সামাজিক সংগঠন হিসেবে পুনাকের সুনাম বিশ্বব্যাপী : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

মানবিক সামাজিক সংগঠন হিসেবে পুনাকের সুনাম বিশ্বব্যাপী : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি
গোলাম মোস্তফা ॥

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, মানবিক ও সামাজিক কর্মকাণ্ডে সারাবিশ্বের মধ্যে অনন্য ইতিহাস ও সুনাম অর্জন করেছেন পুনাক। কারণ, বিশ্বের এমন কম দেশ রয়েছে, যেখানে আইনশৃঙ্খলা বাহিনীর বা পেশাজীবীদের সহধর্মিণীদের মাধ্যমে প্রতিষ্ঠা হওয়া কোনো সংগঠন নিজেদেরকে আত্মপ্রত্যয়ী হিসেবে গড়ে তোলার পাশাপাশি দেশব্যাপী মানবিক, শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয়সহ জনকল্যাণমুখী কাজ করে। বাংলাদেশ পুলিশের সহধর্মিণীদের নেতৃত্বে গড়ে তোলা পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) প্রতিষ্ঠার পর থেকে দেশের মানুষের কল্যাণে জনগণের পাশে দাঁড়িয়ে যে সুনাম অর্জন করেছে, তা শুধু দেশে নয়, সারাবিশ্বে সুনাম অর্জন করে চলছেন।

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি গতকাল ২০ জুন সোমবার সন্ধ্যায় চাঁদপুর আউটার স্টেডিয়ামে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) চাঁদপুরের আয়োজনে ‘পুনাক শিল্প ও পণ্য মেলা-২০২২’ উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথির ভার্চুয়ালি বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

পুনাক চাঁদপুরের সভানেত্রী পুলিশ সুপারের সহধর্মিণী ডাঃ আফসানা শর্মীর সভাপ্রধানে ও সাংবাদিক এমআর ইসলাম বাবুর উপস্থাপনায় মাসব্যাপী এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এমএ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পুনাক চাঁদপুর জেলার সভানেত্রী ডাঃ আফসানা শর্মী।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি আরো বলেন, বাংলাদেশ তার আত্মবিশ্বাস নিয়ে মাথা নত না করে পদ্মা সেতুর আগামী ২৫ জুন উদ্বোধন করতে যাচ্ছে। আমাদের নিজেদের অর্থে এ পদ্মা সেতু তৈরি করা হয়েছে। এটি বাঙালির আত্মনির্ভরশীল বিজয়ের একটি ঐতিহাসিক প্রতীক হয়ে থাকবে।

তিনি বলেন, দেশব্যাপী বিস্তৃত পুনাকের কর্মকাণ্ড। পুনাকের পণ্যের মান খুবই উন্নত। সকল মানবিক কাজে নিয়োজিত রয়েছে পুনাক। মাসব্যাপী এই মেলাতে আসার আমন্ত্রণ জানানো হয়েছে আমাকে। কিন্তু অসুস্থতার জন্যে আসতে না পারায় দুঃখ প্রকাশ করছি এবং পাশাপাশি আমার সুস্থতার জন্যে আপনাদের সকলের কাছে দোয়া কামনা করছি।

শিক্ষামন্ত্রী আরো বলেন, চাঁদপুর শহর রক্ষা বাঁধের যে দুর্বলতা রয়েছে, তা খতিয়ে দেখে কাজ করতে হবে। উজানের পানি নামার সময় চাঁদপুর হয়েই পানি প্রবাহিত হয়। তাই সতর্কতার সাথে সংশ্লিষ্টদের কাজ করার আহ্বান জানান তিনি।

তিনি অনেকটা দুঃখ প্রকাশ করে বলেন, গত দুবছর অনেক আনন্দ অনুষ্ঠান করতে পারিনি। করোনার পরে আবার বন্যা দেখা দিয়েছে। তাই মহান আল্লাহ আমাদেরকে, আমার দেশ ও জাতি, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকলকে যেনো রক্ষা করেন। প্রাকৃতিক দুর্যোগ থেকে এই মাতৃভূমি বাংলাদেশকে এবং দেশবাসীকে রক্ষা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্য শেষে উপস্থিত অতিথিবৃন্দ ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন। এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লেখ্য, পুনাক শিল্প ও পণ্য মেলাটি মাসব্যাপী চাঁদপুর স্টেডিয়ামে চলবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়