রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে শীতকালীন সবজির বাম্পার ফলন, দামে অসন্তুষ্ট কৃষক : সবজি ক্ষেতে সবুজ হাসি থাকলেও কৃষকের মুখ ম্লান
  •   অশুভ শক্তি শক্তিশালী হলেও জয়ি হতে পারবে না : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২১, ১৯:২০

চাঁদপুরে উই’র উদ্যোক্তাদের অফিসিয়াল সভা

নানা ধরনের পণ্যের সমারোহ

স্টাফ রিপোর্টার
চাঁদপুরে উই’র উদ্যোক্তাদের অফিসিয়াল সভা

উইমেন এন্ড ই কমার্স ফোরাম (Women & e-commerce) চাঁদপুর উই উদ্যোক্তাদের অফিসিয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। ৮ অক্টোবর শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত চাঁদপুর শহরের রসুইঘর পার্টি সেন্টারে এই আয়োজন অনুষ্ঠিত হয়। এতে চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলা থেকে এই অফিসিয়াল সভায় প্রায় ৪১ জন উদ্যোক্তা অংশ নেন।

এ সময় উদ্যোক্তারা তাদের নিজেদের তৈরী নানা ধরনের দেশীয় পণ্যসহ হাতে তৈরি বিভিন্ন মজাদার খাবার সামগ্রী প্রদর্শন করেন। এর মধ্যে শাড়ি, চাদর, মেয়েদের পোশাক, কেক, পিঠা, সন্দেশ, নানা ধরনের আচারসহ বিভিন্ন পণ্যের সমারোহ ঘটে।

সভায় উই’র ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর নাদিয়া রওশনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উদ্যোক্তা খাদিজা আক্তার তুলি, নিলা রহমান, সিয়াম আহমেদ, তানিয়া ইসলাম, পুর্ণিমা রায়, মিফতাহুল জান্নাত নুর, জুয়েল পাটোয়ারী, বামপি রায়, আইরিন রহমান, রাশেদ চৌধুরী, মুনমুন শারমিন প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় উদ্যোক্তারা তাদের বিভিন্ন প্রতিবন্ধকতা থেকে রক্ষায় উই’র সহযোগিতা কামনা করেন এবং এই মাসের ২২-২৩ অক্টোবর উই-সামিট উপলক্ষে আলোচনা করা হয়। এ সময় নাদিয়া রওশন নারীসহ উদ্যোক্তাদের বিভিন্ন পরমর্শ দেন। যেখানে নারী উদ্যোক্তাদের জেলা প্রশাসক ও পৌর মেয়র থেকে সব ধরনের সহযোগিতা পাওয়ার আশ্বাস রয়েছে বলে দাবি করেন।

আয়োজকদের পক্ষ থেকে জানা যায়, এদেশের নারীদের সাবলম্বী করার লক্ষ্যে ২০১৭ সালে কাজ শুরু করে উইমেন এন্ড ই কমার্স ফোরাম । এরপর থেকে সারাদেশে নারী উদ্যেক্তাদের প্রশিক্ষণ, পরামর্শ ও পণ্য বিক্রিতে সহায়তাসহ বিভিন্ন কাজ করে আসছিলো উই। এর পরিপ্রেক্ষিতে চাঁদপুর জেলার নারী উদ্যোক্তাদের একত্রিত করার লক্ষে বিভিন্ন সময়ে পন্য প্রদর্শনীর আয়োজন করে তারা ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়