চাঁদপুর, সোমবার, ১৬ মে ২০২২, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   শ্রীনগরের চকবাজারে চড়ামূল্যে শ্রমিকের হাট : ধানের জমির মালিকরা হতাশ
  •   হাজীগঞ্জে ইউএনও'র বাজার মনিটরিং
  •   চাঁদপুরে ৪ কেজি গাঁজাসহ আটক ২
  •   শেখ হাসিনার প্রথম অপরাধ জনগণের ভোট ডাকাতি করা : চাঁদপুর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে আব্দুল আওয়াল মিন্টু
  •   কচুয়ায় ১০ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২১, ২১:৪৫

নাম দেয়া হয় 'স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ভবন'

১৪ কোটি টাকা ব্যয়ে ১০ তলা ভবন হচ্ছে পুরানবাজার ডিগ্রি কলেজে

স্টাফ রিপোর্টার
১৪ কোটি টাকা ব্যয়ে ১০ তলা ভবন হচ্ছে পুরানবাজার ডিগ্রি কলেজে

চাঁদপুরে শিক্ষার্থীদের পাঠদানের মানোন্নয়ন প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে ১০ তলা বিশিষ্ট ভবন হচ্ছে পুরাণবাজার ডিগ্রি কলেজে। যার নাম দেয়া হয় ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ভবন’। ২৯ ডিসেম্বর বুধবার এই ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। এর আগে তিনি একই কলেজে আনন্দঘন পরিবেশে এদিনে অনির্বাণ উত্তরাধিকার ও ৭ মার্চ চত্ত্বর উদ্বোধন করেছেন।

এ সময় পুলিশ সুপার মিলন মাহমুদ, কলেজ গভর্নিং বডির সহ-সভাপতি আলহাজ¦ মোঃ জাহাঙ্গীর আলম সেলিম, গভর্নিং বডির সদস্য সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার বলেন, চাঁদপুরে এই প্রথম কোনো শিক্ষাপ্রতিষ্ঠান ১০ তলা বিশিষ্ট ভবন পাচ্ছে। আর সেটি আমাদের কলেজে হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক ও কলেজের পক্ষ থেকে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। কেন না শিক্ষামন্ত্রী এই ভবনটির বরাদ্দ পাস করেছেন এবং তিনিই এ ভবনটির নামকরণ করেছেন।

খোঁজ-খবর নিয়ে জানা যায়, ১০ তলা বিশিষ্ট এই ভবন নির্মাণ করবেন ঠিকিদারী প্রতিষ্ঠান আজিজ ব্রাদার্স। বিষয়টি নিশ্চিত করেন ঠিকাদারি প্রতিষ্ঠান আজিজ ব্রাদার্সের কর্ণধার আব্দুল আজিজ। তিনি বলেন, আমরা জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে ওই একাডেমিক ভবনটির নির্মাণ কাজ শুরু করবো। সুন্দরভাবে যাতে কাজ শেষ করতে পারি সেজন্য সকলের দোয়া চাই।

এই অত্যাধুনিক ভবন প্রসঙ্গে চাঁদপুর সদর উপজেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ইঞ্জিনিয়ার মোঃ মেহেদী হাসান জানান, পুরানবাজারের ওই ভবনটি হবে 'ই' টাইপ ক্যাটাগরি ভবন। দরপত্র অনুযায়ী ওই ভবনের নির্মাণ ব্যায় ধরা হয়েছে ১৪ কোটি ৮ লক্ষ ৭২ হাজার টাকা। ভবনটির ফ্লোর এরিয়ার আয়তন হচ্ছে প্রায় ৫ হাজার ৭শ’ ২০ বর্গ মিটার।

তিনি আরও জানান, ভবনটিতে ১৪টি ক্লাস রুম, ৭টি সেমিনার রুম, ৭টি টিচার্স রুম, ১টি গার্লস কমন রুম ও ১টি বয়েজ কমন রুম, ৩টি গেস্ট রুম, ১টি স্কাউট রুম, ১টি হলরুম, ১টি বঙ্গবন্ধু কর্নার, ২টি প্রশস্ত সিঁড়ি, ২টি অত্যাধুনিক লিফ্ট ও প্রতিটি ফ্লোরে ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা টয়লেট থাকবে। আগামী ২ বছরের মধ্যে আমরা এই ভবন নির্মাণ কাজ শেষ করার প্রত্যাশা করছি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়