চাঁদপুর, শনিবার, ১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯, ৪ রবিউল আউয়াল ১৪৪৪  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নদীর বাতাসও যেন ঘুরে চলে যায় অন্য কোথাও
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের সুস্থতা কামনায় বিভিন্ন মসজিদে দোয়া
  •   একদিনের সফরে আজ চাঁদপুর আসছেন শিক্ষামন্ত্রী
  •   চাঁদপুরের সাবেক অতিরিক্ত পুলিশ সুপারই এখন আইজিপি
  •   হাজীগঞ্জে মৃত বোনের চাঞ্চল্যকর ডিভোর্স জালিয়াতি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২২, ০০:০০

‘একজন ছাত্র একটি ল্যাপটপ’ প্রকল্পের আওতায়

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিনামূল্যে ল্যাপটপ পেলো পাঁচ হাজার শিক্ষার্থী

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিনামূল্যে ল্যাপটপ পেলো পাঁচ হাজার শিক্ষার্থী
প্রেস বিজ্ঞপ্তি ॥

তথ্য প্রযুক্তির ক্রমবিকাশমান ধারার সাথে প্রতিটি শিক্ষার্থীকে যুগোপযোগী করে তুলতে এবং প্রতিযোগিতামূলক চাকরি বাজারে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ‘একজন ছাত্র একটি ল্যাপটপ’ প্রকল্পের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে বিনামূল্যে ল্যাপটপ পেলো ৫ হাজার শিক্ষার্থী। ২১ সেপ্টেম্বর আশুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ৫০০০টি ল্যাপটপ বিতরণ করা হয়। ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. নাদির বিন আলীর সভাপ্রধানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ তুলে দেন ইস্টার্ন ব্যাংক লিমিেিটডের মানবসম্পদ বিভাগের প্রধান ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যালামনাই মঞ্জুরুল আলম জুয়েল। উপস্থিত ছিলেন ইস্টার্ন ব্যাংক লিমিটেডের মানবসম্পদ বিভাগের পিপলস অ্যাকুইজিশন বিভাগের প্রধান মোঃ রিয়াদ হোসেইন, সংগঠন উন্নয়ন বিভাগের প্রধান অনুভব রহমান ও টেলিটকের ডেপুটি জেনারেল ম্যানেজার ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যালামনাই ফারুক হোসেন পাটোয়ারী। বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিসিটির পরিচালক (হিসাব ও অর্থ) হামিদুল হক খান ও প্রভোস্ট প্রফেসর ড. মোঃ আবুল হোসেন।

|আরো খবর

উল্লেখ্য, সামার-২০১০ সেমিস্টার থেকে ‘একজন ছাত্র একটি ল্যাপটপ’ কর্মসূচির আওতায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ভর্তিকৃত সকল শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিনামূল্যে ল্যপটপ প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় বুধবার স্প্রিং ২০১৮ সেমিস্টারে ভর্তি হওয়া ২০০০ শিক্ষার্থীর হাতে ল্যাপটপ তুলে দেয়া হয়। এ পর্যন্ত মোট চল্লিশ হাজার শিক্ষার্থীকে বিনামূল্যে ল্যাপটপ প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তবে মঞ্জুরুল আলম জুয়েল বলেন, প্রযুক্তি আজ শিক্ষা গ্রহণ ও প্রদানের অবিচ্ছেদ্য অংশ। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণের উদ্যোগ একটি সাহসী ও সময়োপযোগী পদক্ষেপ। তিনি শিক্ষার্থীদের ল্যাপটপের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানান।

তিনি বলেন, এ ধরনের পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মেকে প্রযুক্তি জ্ঞানে দক্ষ করে বাস্তব ও কর্মমুখী জীবনে বিদ্যমান বিভিন্ন সমস্যা সহজে সমাধান করতে সহযোগিতা করবে। তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকারের পাশাপাশি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালিত ‘ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ’ প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে হামিদুল হক খান বলেন, মুক্তিযোদ্ধারা যে স্বপ্নের সোনার বাংলা গড়তে আত্মত্যাগ করেছিলেন বর্তমান প্রজন্মের উচিত নিজেদেরকে সেভাবে প্রস্ফুটিত করে বাংলাদেশকে একটি ‘ডিজিটাল বাংলাদেশ’ হিসেবে গড়ে তুলে নিজেদের যোগ্যতা প্রমাণ করা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়