রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে শীতকালীন সবজির বাম্পার ফলন, দামে অসন্তুষ্ট কৃষক : সবজি ক্ষেতে সবুজ হাসি থাকলেও কৃষকের মুখ ম্লান
  •   অশুভ শক্তি শক্তিশালী হলেও জয়ি হতে পারবে না : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ : ০২ অক্টোবর ২০২১, ০১:০৮

'চোর চোর ' নাটক মঞ্চস্থ করে চাঁদপুর ড্রামা'র ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার
'চোর চোর ' নাটক মঞ্চস্থ করে চাঁদপুর ড্রামা'র ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চাঁদপুর ড্রামা'র ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২ দিন ব্যাপি নাট্যানুষ্ঠানের সমাপনী দিনে 'চোর চোর' নাটক মঞ্চস্থ হয়েছে।

১'লা অক্টোবর শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর শিল্পকলা একাডেমিতে নাটকটি মঞ্চস্থ করা হয়।

নাটক শুরুর পূর্বে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার)।

এসময় তিনি বলেন, চাঁদপুরের মানুষ যে সংস্কৃতিমনা তা করোনাকালীন দুঃসময় কাটিয়ে সংগঠনগুলোর নাটকে ফেরার মধ্য দিয়েই তা প্রমাণিত করে। আমি বিশ্ববিদ্যালয় জীবনে অধ্যয়নকালে অনেক নাটক দেখেছি। মঞ্চে নাটক সমাজের অসংগতিগুলো ফুটিয়ে তোলে। চাঁদপুরের নাট্য সংগঠন চাঁদপুর ড্রামা ৩৭ বছর অতিক্রম করা গৌরবের বিষয়।

এ সংগঠনের আরো উত্তরোত্তর সাফল্য কামনা করে পুলিশ সুপার আরো বলেন, আমি নাটক কে ভালোবাসি। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় বহু নাটক দেখেছি।

নাটকের মাধ্যমে সমাজের প্রতিচ্ছবি ফুটে উঠে। আমি চাঁদপুর ড্রামার সকল নাট্যকর্মীদের শুভেচ্ছা জানাই ও তাদের সফলতা কামনা করছি।

অনুণ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন,চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।

চাঁদপুর ড্রামার সভাপতি তপন সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মানিক পোদ্দারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার আয়াজ মাহমুদ, জেলা স্কাউট সম্পাদক অজয় কুমার ভৌমিক, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জ্বল হোসেন এসডু পাটওয়ারী, জেলা অটোরাইস মিল মালিক সমিতির সাবেক সভাপতি পরেশ মালাকার প্রমূখ। এ সময় প্রধান অতিথি ও বিশেষ অতিথি কে চাঁদপুর ড্রামার পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর ড্রামার সাবেক সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম। এদিকে, 'চোর চোর' নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন মানিক পোদ্দার,মজিবুর রহমান দুলাল,পরিমল দাস নুপুর, আফসানা আক্তার তন্নী, খায়রুল ইসলাম পিপল প্রমূখ।

চোর চোর নাটকটির রচনায় ছিলেন জিয়া আনসারী এবং নির্দেশনায় ছিলেন ননী গোপাল দে, সহ-নির্দেশনায় মজিবুর রহমান দুলাল। এ সময় চাঁদপুর ড্রমার উপদেষ্টা ও কার্যকরী কমিটির সদস্যগণসহ অসংখ্য দর্শক উপস্থিত থেকে নাটকটি উপভোগ করেন।

নাটক শেষে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন,কৃষি ব্যাংকের সহকারী ব্যবস্থাপক সিরাজুল ইসলাম, লেডি দেহলভী হাইস্কুলের প্রধান শিক্ষক ইলিয়াস মিয়া, ব্যবসায়ি গিয়াস উদ্দিন চৌধুরী,সংগঠক মুরাদ হোসেন খান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়