চাঁদপুর, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩  |   ২২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার নিজেই ব্যালটে সিল মারতে থাকেন

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ০০:০০

নাটক ‘মধ্যরাতের মোলহেড’-এর মহড়া উদ্বোধনকালে জেলা প্রশাসক

একাত্তরের ভয়াবহতা ফুটিয়ে তুলতে অতি অভিনয় করা যাবে না

একাত্তরের ভয়াবহতা ফুটিয়ে তুলতে অতি অভিনয় করা যাবে না
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে রেপার্টরী নাট্যদলের পরিবেশনায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গণহত্যার পরিবেশ থিয়েটার নাটক ‘মধ্যরাতের মোলহেড’-এর মহড়া উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ মহড়ার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, নাটক সম্পর্কে আমি তেমন একজন অভিজ্ঞ নই। আমরা জানি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে কী ভয়াবহতা ছিলো। এ ভয়াবহতা ফুটিয়ে তুলতে অতি অভিনয় করা যাবে না। নাটকটির শেষ অংশটি খুব ভালো লেগেছে।

তিনি আরো বলেন, নাটকটি যেন সুন্দরভাবে মঞ্চায়ন হয় এবং চাঁদপুরের সঠিক ইতিহাস যেন নাটকটির মাধ্যমে ফুটে ওঠে তার জন্যে আমাদের সহযোগিতা থাকবে। তিনি বলেন, প্রকৃত ধর্মটাকে আমি আমার বুকে লালন করি। নতুন প্রজন্মকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে চাইলে সুস্থ সংস্কৃতিকে এগিয়ে নিতে হবে। আমরা চাই সম্প্রীতি ও সুন্দর সংস্কৃতির বাংলাদেশ। তাঁর বক্তব্য শেষে তিনি নাটকটির মহড়ার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আয়াজ মাবুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অজয় ভৌমিক, সাহিত্য একাডেমীর মহাপরিচালক কাজী শাহাদাত, চাঁদপুর থিয়েটার ফোরামের সভাপতি শহীদ পাটোয়ারী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার। মঞ্চে উপবিষ্ট ছিলেন নাট্যকার ডাঃ পীযূষ কান্তি বড়–য়া ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ জালাল চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন নাটকটির নির্দেশক ও বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়