চাঁদপুর, রবিবার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মহররম ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   পাঁচ দফা জানাজা শেষে হাজীগঞ্জ উপজেলা বিএনপি সভাপতির দাফন সম্পন্ন
  •   চোর-ডাকাত আতঙ্কে কচুয়াবাসী
  •   ২ লাখ টাকার বালু পরিবহনে কোটি টাকার কার্গো ডাকাতিয়ায় ডোবার উপক্রম!
  •   গরুর গুঁতোয় ২ মোটরসাইকেল আরোহী জখম
  •   চাঁদপুর মাছঘাটে কমে গেছে ইলিশের সরবরাহ

প্রকাশ : ০১ জুলাই ২০২২, ১৯:০২

বিএনপির সময় সারের জন্য কৃষকরা গুলি খেয়ে মারা গেছে : এ্যাড.নূরুল রুহুল এমপি

বিএনপির সময় সারের জন্য কৃষকরা গুলি খেয়ে মারা গেছে : এ্যাড.নূরুল রুহুল এমপি
মাহবুব আলম লাভলু

রোপা আমন ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ২০২১-২০২২ অর্থ বছরে এবং খরিপ-২/ ২০২২-২০২৩ মৌসুমে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১লা জুলাই) উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মজিবুর রহমানের সঞ্চালনায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব এ্যাড.নূরুল রুহুল এমপি ।

বিতরণ সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার,উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, কৃষি সম্প্রারন কর্মকর্তা পাভেল খান, ফরাজি কান্দি ইউপির চেয়ারম্যান ইন্জিনিয়ার রেজাউল করিম, উপজেলা কৃষকলীগের সাধার সম্পাদক জিএম ফারুক, ছাত্রলীগ নেতা এ্যাড. মহসিন মিয়া মানিক, সাংবাদিক জাকির হোসেন বাদশা, কৃষক আতাউর রহমান প্রমূখ।

উপজেলা কৃষি অফিসার মোঃ সালাউদ্দিন জানান, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এবং কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১হাজার কৃষকের মাঝে বিনামূল্যে এ বীজ ও সার সার বিতরণ করা হচ্ছে। প্রতি কৃষককে রোপা আমন ধানের বীজ পাঁচ কেজি, ডিএপি সার ১০ কেজি এবং এমওপি সার ১০ কেজি করে পাবেন ।

প্রধান অতিথি আলহাজ্ব এ্যাড.নূরুল রুহুল এমপি বলেন, সরকার কৃষকদের জন্য প্রনোদনা হিসেবে সার,বীজ দিচ্ছে। অথচ বিএনপির সময় সারের জন্য কৃষকরা গুলি খেয়ে মারা গেছে। বর্তমান সরকারের আমলে খাদ্যের অভাব নেই। নেই সারের জন্য হাহাকার।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি খাতকে আধুনিকায়ন করার জন্য কৃষি যন্ত্রপাতি ভর্তুকি দিচ্ছে। দেশের দ্বিতীয় বৃহত্তর সেচ প্রকল্প মেঘনা-ধনাগোধা বেরীবাধ রক্ষার্থে কুটি কুটি টাকা বরাদ্দ দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সবাই দোয়া করবেন। কারন যতদিন তিনি বেঁচে থাকবেন, যতদিন তিনি ক্ষমতায় থাকবেন ততদিন দেশ নিরাপদ থাকবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়