চাঁদপুর, রোববার ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ফরিদগঞ্জে মানবসেবা করে চলছেন কাতার প্রবাসী জালাল আহমেদ মুজিববর্ষে গৃহহীনদের করে দিচ্ছেন ঘর
প্রবীর চক্রবর্তী
১১ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জের কৃতী সন্তান কাতার প্রবাসী ব্যবসায়ী ও দানবীর জালাল আহমেদ (সিআইপি) তাঁর দানের হাত অব্যাহত রেখেছেন। চলতি বছরের জানুয়ারি মাসে তিনি সপ্তাহব্যাপী নিজ জন্মস্থান ফরিদগঞ্জে অবস্থানকালীন সময় মানুষকে অকাতরে দান অনুদান দিয়েছেন। গরিব অসহায় ও অসুস্থতায় ভোগা রোগীরা তার সামনে এসে খালি হতে ফিরে যান নি। বিভিন্ন মসজিদসহ ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনগুলোকেও সর্বাত্মক সহযোগিতা করেছেন। বিগত বছর করোনাকালীন সময়ে তিনি উপজেলার প্রতিটি ইউনিয়নে অনেক মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় সামগ্রী পেঁৗছে দিয়েছেন।



মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে জালাল আহমেদ নিজ উপজেলা ফরিদগঞ্জে গৃহহীনদের ঘর তৈরি করে দিয়েছেন। শুধু গোবিন্দপুর উত্তর ইউনিয়নেই তিনি নিজের অর্থায়নে ১০টি ঘর করে দিয়েছেন। এভাবে উপজেলার প্রতিটি ইউনিয়নে তাঁর দানের ছোঁয়া লেগেছে।



তাঁর ঘনিষ্ঠজনরা জানান, কষ্ট করে তিনি ব্যবসা করে আজ মধ্যপ্রাচ্যের দেশ কাতারের সফল ব্যবসায়ী। প্রবাসে ও দেশে সফল ব্যবসা করার কারণে ইতিমধ্যেই তিনি সিআইপির মর্যাদা পেয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশগড়ার আহ্বানে সাড়া দিয়ে তিনি কাতারে যেমন নিজ দেশের মানুষকে চাকুরি করার সুযোগ দিয়ে প্রতিটি পরিবারকে স্বাবলম্বী করেছেন, পাশাপাশি তিনি নিজের ব্যবসা থেকে অর্জিত অর্থ দিয়ে এলাকার উন্নয়নে কাজ করে চলছেন।



নাম প্রকাশে অনিচ্ছুক জালাল আহমেদের এক সুহৃদ জানান, সম্প্রতি ফরিদগঞ্জ এ আর উচ্চ বিদ্যালয় মসজিদের মোয়াজ্জেন হাফেজ আব্দুল কাদের হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন। পরে পরীক্ষা করে দেখা যায় তার হার্টে ৫টি বস্নক রয়েছে। এই বস্নক অপসারণ করতে ও রিং লাগাতে প্রয়োজন অর্থ। কিন্তু অসহায় আব্দুল কাদেরের পক্ষে তা সংগ্রহ করা দুঃসাধ্য ছিল। পত্রিকা ও ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়ে হাফেজ আব্দুল কাদেরের অসুস্থতার সংবাদটি। কাতারে অবস্থান করলেও বিষয়টি নজরে আসে জালাল আহমেদের। তিনি তাৎক্ষণিক হাফেজ আব্দুল কাদেরের চিকিৎসার সকল ব্যয়ভার বহনের সিদ্ধান্ত নেন। এভাবে প্রতিদিনই তিনি কোনো না কোনো ব্যক্তির বা পরিবারের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন।



তিনি ফরিদগঞ্জে আসার কথা প্রচার হলেই সাধারণ মানুষের ভিড় লেগে যায়। নিজের বাড়ি, বোনের বাড়ি যেখানেই যান মানুষের ভিড় লেগে থাকে। সম্প্রতি তিনি ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ীদের অফিসের জন্যে ৫ লাখ টাকা অনুদান দিয়েছেন।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


১৪। যখন তাহারা মু'মিনগণের সংস্পর্শে আসে তখন বলে, 'আমরা ঈমান আনিয়াছি, আর যখন তাহারা নিভৃতে তাহাদের শয়তানদের সহিত মিলিত হয় তখন বলে, 'আমরা তো তোমাদের সাথে রহিয়াছি; আমরা শুধু তাহাদের সহিত ঠাট্টা-তামাশা করিয়া থাকি।'


 


 


মা এবং মায়ের মুখের ভাষা দুটোর মূল্যই সমান।


-বেঞ্জামিন হ্যারিসন।


 


 


 


 


অত্যাচার কেয়ামতের দিনসমূহ অন্ধকারের কারণ হবে।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩২৩৬৫৮৩
পুরোন সংখ্যা