চাঁদপুর, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হরিণা নৌ-পুলিশ ফাঁড়ির বিশেষ অভিযান
বিপুল পরিমাণ জাটকা, কারেন্ট জাল ও জেলেসহ আটক ১৪
মিজানুর রহমান
১৩ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলাধীন হরিণা নৌ-পুলিশ ফাঁড়ির বিশেষ অভিযানে ২৪২০ কেজি জাটকা, ২ লাখ মিটার কারেন্ট জাল, জেলে ও মাছ পাচারকারীসহ ১৪ জনকে আটক করা হয়েছে। ফাঁড়ির এসআই নাসিম হোসেনের নেতৃত্বে মেঘনা নদীতে মাছ নিধনকালে জালসহ ২টি নৌকা এবং ৯ জেলেকে আটক করা হয়। এছাড়া মাছ পাচারকালে ড্রামভর্তি ২৪২০ কেজি জাটকাসহ ৫ পাচারকারীকে আটক করতে সক্ষম হয়েছে। সোমবার ভোরে নৌ ফাঁড়ির এসআই নাসিম হোসেন নদীতে ও সড়কে অভিযান চালিয়ে এ মাছ ও জাল জব্দ করেন। চাঁদপুর নৌ-পুলিশ সুপার কামরুজ্জামান ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানা এবং অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে।



নৌ-পুলিশ সুপার কামরুজ্জামান জানান, জাটকা নিধন বন্ধে নৌ পুলিশ ব্যাপক অভিযান চালিয়ে জাল, নৌকা, জেলে ও জাটকা মাছ জব্দ করেছে। তারই ধারাবাহিকতায় হরিণা নৌ-পুলিশ একই সাথে দুটি অভিযান পরিচালনা করে এ সফলতা অর্জন করেছে। সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে যারা নদীতে মাছ ধরবে তাদের বিরুদ্ধে নৌ পুলিশের কঠোর অবস্থান থাকবে। নৌ পুলিশের অভিযান সর্বদা অব্যাহত থাকবে। কোনো অবস্থাতেই কাউকে ছাড় দেয়া হবে না।



এদিকে ব্যাপক হারে জাটকা নিধন হওয়ায় এবার ইলিশ উৎপাদন ব্যাহত হবে বলে আশঙ্কা করছেন পর্যবেক্ষক মহল। তাদের মতে, প্রতিদিনই অগণিত জেলে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে নামছে এবং জাটকা নিধন করছে। জেলেদের আহরিত সেই জাটকা হাত বদল হয়ে বড় বড় চালান হিসেবে সড়ক ও নদীপথে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে পাচার হচ্ছে। এক্ষেত্রে নৌ পুলিশ ও কোস্টগার্ড জাটকা রক্ষায় নদী পুরোপুরি চেক দিতে পারছে না।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৬। ইহারাই হিদায়াতের বিনিময়ে ভ্রান্তি ক্রয় করিয়াছে। সুতরাং তাহাদের ব্যবসা লাভজনক হয় নাই, তাহারা সৎপথেও পরিচালিত নহে।


 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন।


-সিডনি লেনিয়ার।


 


যার মধ্যে বিনয় ও দয়া নেই, সে সকল ভালো গুণাবলি হতে বঞ্চিত।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩২৫৮৯৫৭
পুরোন সংখ্যা