চাঁদপুর, বুধবার ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮, ২৯ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুরে এবার বোরো মৌসুমে সরকারিভাবে ৮০৮৬ মে. টন ধান ও ৭১০৭ মে. টন চাল সংগ্রহ শুরু
কর্মসূচির উদ্বোধন করলেন জেলা প্রশাসক
মিজানুর রহমান
১২ মে, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে চলতি বোরো মৌসুমে অভ্যন্তরীণ বাজার থেকে সরকারের ধান ও চাল সংগ্রহ কর্মসূচি -২০২১ শুরু হয়েছে। 'শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ' এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৯ মে রোববার দুপুরে ধান-চাল কেনার এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, কোনো মধ্যস্বত্বভোগী থাকবে না। কৃষক যাতে তাদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য পায় এজন্যে সরকার সরাসরি তাদের কাছ থেকে ২৭ টাকা কেজিতে ধান এবং মিলারদের কাছ থেকে ৪০ টাকা কেজিতে চাল কিনছে। বরাদ্দ অনুযায়ী সরকারের এ কর্মসূচির সফলতা কামনা করেন তিনি।



এবার বোরো মৌসুমে চাঁদপুর থেকে সরাসরি কৃষকের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ৮ হাজার ৮৬ মেট্রিক টন ধান, ১৫ জন মিলারের কাছ থেকে ৪০ টাকা কেজি দরে ৭ হাজার ১০৭ টন সেদ্ধ চাল কেনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী, রোববার থেকে ধান-চাল কেনা শুরু হয়েছে। চলবে ৩১ আগস্ট পর্যন্ত। চাঁদপুর সিএসডি গুদামে এই ধান-চাল কেনার উদ্বোধন করা হয়। এ সময় এনএসআই কর্মকর্তা, জেলা খাদ্য নিয়ন্ত্রক নিত্যানন্দ কুন্ডু, চাঁদপুর সিএসডি ব্যবস্থাপক শফি আফজালুল আলমসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।



চাঁদপুর সিএসডি ব্যবস্থাপক জানান, প্রথম দিন একজন কৃষকের কাছ থেকে ৩ টন এবং পূবালী ও রুপালি অটো রাইস মিল থেকে ১২৪ মেট্রিক টন চাল সংগ্রহ করা হয়েছে।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৬। তাহারাই বিনীত যাহারা বিশ্বাস করে যে, তাহাদের প্রতিপালকের সহিত নিশ্চিতভাবে তাহাদের সাক্ষাৎকার ঘটিবে এবং তাঁহারই দিকে তাহারা ফিরিয়া যাইবে।


 


 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন। _সিডনি লেনিয়ার।


 


 


 


অত্যাচার কেয়ামতের দিনসমূহ অন্ধকারের কারণ হবে।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৮৪৪৩৮
পুরোন সংখ্যা