চাঁদপুর, রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর ডায়াবেটিক সমিতির ৭ম বার্ষিক সাধারণ সভা
  •   ইভিএম’র ভুল ধরতে পারলে ১০ মিলিয়ন ডলার পুরস্কার
  •   মতলব দক্ষিণে মাদক বিক্রিতে বাধা দেয়ায় ছেলেকে না পেয়ে বাবাকে মারধর
  •   ভুয়া বিচারপতি বিপ্লব এখন কারাগারে
  •   মতলব দক্ষিণে কীটনাশক খেয়ে বৃদ্ধের আত্মহত্যা

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২১, ২১:০০

রোকেয়া নারীদেরকে জাগ্রত করে আলোর পথ দেখিয়েছেন : জেলা প্রশাসক

রোকেয়া নারীদেরকে জাগ্রত করে আলোর পথ দেখিয়েছেন : জেলা প্রশাসক
আব্দুর রহমান গাজী

চাঁদপুরে জীবন দ্বীপের আয়োজনে বেগম রোকেয়া দিবস উদযাপনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় মুক্তিযুদ্ধের বিজয় মেলার মঞ্চে জীবন দ্বীপের সভাপতি অ্যাডঃ বিনয় ভূষন মজুমদারের সভাপতিত্বে এবং ডি কে মৃণাল সরকারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রসাশক অঞ্জনা খান মজলিশ।

তিনি তাঁর বক্তব্যে বলেন, আজকে আমরা মুক্তিযুদ্ধের মেলা মঞ্চে দাঁড়িয়ে আছি দেশ স্বাধীন হওয়ার কারণে। শ্রদ্ধাভরে স্মরণ করি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। যার জীবনের ১৩টি বছর কেটেছে কারাগারে। আজকে আমরা গভীরভাবে স্মরণ করছি বেগম রোকেয়া সাখাওয়াতকে। বেগম রোকেয়া সাখাওয়াত যদি নারীদের নিয়ে জাগরণ সৃষ্টি না করতেন, তাহলে নারীরা অন্ধকারে থাকতেন। তিনি রোকেয়া নারীদেরকে জাগ্রত করে আলোর পথ দেখিয়েছেন।

বেগম রোকেয়া সাখাওয়াত আন্দোলন করে নারী শিক্ষার প্রয়াস ঘটিয়েছেন। নারীর যেমন অধিকার তেমনি একজন পুরুষের অধিকার। মেয়েরা অনেক দিক থেকে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার নারীদের নিয়ে কাজ করছে। নারীরা এখন সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। নারীরা তাদের দক্ষতায় এগিয়ে যাচ্ছে। আমাদের সমাজে পুরুষদের দৃষ্টি ভঙ্গি পরিবর্তন করতে হবে। তবেই আমাদের সমাজে নারীরা আর নির্যাতনের স্বীকার হবে না। মেয়েদেরও মানসিকতার পরিবর্তন করতে হবে। আমাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে। দৃষ্টিভঙ্গির ক্ষেত্রে প্রতিটি পরিবার থেকে শিক্ষা পাওয়া উচিত। মেয়েদেরও মন-মানসিকতা পরিবর্তন করতে হবে। নারীর প্রতি সবসময় পুরুষই নির্যাতন করে না, নারীরাও নারীদের নির্যাতন করে।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদিপ্ত রায়, এন এস আই-এর উপ-পরিচালক শাহ মোঃ আরমান আহমেদ, মুক্তিযোদ্ধা অজিত সাহা, বিজয় মেলার মহাসচিব হারুন আল রশিদ, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশীদ, মাসুদুর রহমান, আঃ আজিজ শিশির , ওমর ফারুক, মাসুদুর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়