চাঁদপুর, সোমবার, ১৬ মে ২০২২, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   শ্রীনগরের চকবাজারে চড়ামূল্যে শ্রমিকের হাট : ধানের জমির মালিকরা হতাশ
  •   হাজীগঞ্জে ইউএনও'র বাজার মনিটরিং
  •   চাঁদপুরে ৪ কেজি গাঁজাসহ আটক ২
  •   শেখ হাসিনার প্রথম অপরাধ জনগণের ভোট ডাকাতি করা : চাঁদপুর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে আব্দুল আওয়াল মিন্টু
  •   কচুয়ায় ১০ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২২, ১৩:০৭

সৌদি আরব রিয়াদ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্ট

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়
সৌদি আরব রিয়াদ বাংলাদেশ  দূতাবাসের উদ্যোগে বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্ট

২ জানুয়ারি সৌদি আরবের বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের গৌরবময় মহান বিজয়ের ৫০ বছরপুর্তি উপলক্ষে বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। গতকাল রিয়াদস্থ বাংলাদেশ আন্তর্জাতিক বিদ্যালয় বাংলা শাখার প্রাঙ্গনে টুর্নামেন্টের ফাইনালে ব্যাডমিন্টন দ্বৈত খেলার চ্যাম্পিয়ন হয় সৌদি প্রবাসী সাইফুল ও রাসেল, টুর্নামেন্টের রানার্স আপ হয় প্রবাসী ইমাম হোসেন ও আবুল বাশার। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা, রিয়াদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় প্রবাসীরা যোগ দেন। টুর্নামেন্টে মোট ৩৮টি দলের ৭৬ জন খেলোয়াড় অংশগ্রহণ করে, টূর্নামেন্ট শুরু হয় গত ২৩ ডিসেম্বর।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বলেন, আমরা এ বছর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের পাশাপাশি জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করছি। আমাদের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও জাতির পিতার জীবন ও কর্ম সম্পর্কে জানার জন্য এটি আমাদের জন্য এক অনন্য সুযোগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস করোনা মহামারীর মধ্যেও নিয়মিত বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করেছে যাতে সৌদি আরবে বসবাসরত প্রায় ২৩ লক্ষ বাংলাদেশি অভিবাসীসহ বিদেশীদের কাছে জাতির পিতার জীবন, কর্ম ও আদর্শের সাথে পরিচয় করিয়ে দেয়া সম্ভব হয়। নতুন প্রজন্মকে জাতির পিতার জীবনের সাথে পরিচয় করে দেয়ার লক্ষ্যে সৌদি আরবের বিভিন্ন কমিউনিটি স্কুলের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাংকন, বই পড়া কর্মসুচী, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ভিশন ২০৪১ বাস্তবায়নে সৌদি প্রবাসীদের দেশের উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। প্রবাসীদের জন্য দূতাবাসের উদ্যোগে নিয়মিত বিভিন্ন খেলাধুলা আয়োজন করা হবে বলে তিনি জানান।

এছাড়া স্বাধীনতার সুবর্নজয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে রিয়াদের আওয়ামী পরিষদ ও রিয়াদ আওয়ামী পরিবারের ৭ সংগঠনের উদ্যোগে স্থানীয় প্রবাসীদের নিয়ে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট আয়োজন করা হয়। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয় ১ জানুয়ারি। রিয়াদের বিপুল সংখ্যক প্রবাসীগণ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও দূতাবাসের কর্মকর্তাগন বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ উপভোগ করেন। রাষ্ট্রদূত বিজয়ী ও রানার আপ দলের হাতে ট্রফি তুলে দেন ও সবাইকে শুভেচ্ছা জানান।

এদিকে রিয়াদ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হয়। রিয়াদের আল খারজ ক্রিকেট মাঠে ফাইনাল ম্যাচটি উপভোগ করেন বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি। রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ফাইনাল ম্যাচটি উপভোগ করেন। দূতাবাসের সকল কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়