চাঁদপুর, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩  |   ২১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার নিজেই ব্যালটে সিল মারতে থাকেন

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২১, ২০:৩১

ফরিদগঞ্জ লেখক ফোরাম থেকে পদত্যাগকৃতদের দুঃখ প্রকাশ

প্রেস বিজ্ঞপ্তি
ফরিদগঞ্জ লেখক ফোরাম থেকে পদত্যাগকৃতদের দুঃখ প্রকাশ

গত ১৯ অক্টোবর মঙ্গলবার ফরিদগঞ্জ লেখক ফোরাম থেকে সদস্যদের পদত্যাগের যে কারন উল্লেখ করা হয়েছিলো, তা শুধুমাত্র ভুল বোঝাবুঝির কারণে। আমরা (খাদিজা আক্তার রিভা, মো.সাকিব হোসেন, জাহিদুল ইসলাম ফাহিম) যে কারণ দেখিয়ে পদত্যাগ করেছি তা সম্পূর্ণ ভুল বুঝার কারণ।

পদত্যাগে আনীত অভিযোগে বলা হয়েছে প্রতিষ্ঠাতার ‘মৌখিক নীতি’ ফরিদগঞ্জ লেখক ফোরামের থাকা অবস্থায় অন্য কোন সংগঠনের কমিটিতে থাকা যাবে না বা করা যাবে না।’ এটি সম্পূর্ণ ভুল বোঝাবুঝি।

প্রকৃত সত্য হলো এটি সংগঠনের গঠনতন্ত্রেরই নীতি। গঠনতন্ত্রে উল্লেখ রয়েছে- ফরিদগঞ্জ লেখক ফোরামের কার্যনির্বাহী কমিটির কোনো সদস্য অন্য কোন সংগঠনের কার্য-নির্বাহী কমিটিতে থাকতে পারবে না। কিন্তু সাধারণ সদস্যরা থাকতে পারবে। প্রতিষ্ঠাতা কার্য-নির্বাহীর কমিটির সদস্য না হওয়াতে তিনি অন্য সংগঠনের দায়িত্ব নিতে পারেন। বিষয়টি আমাদের জানা ছিলো না।

লেখক ফোরাম প্রতিষ্ঠাতার ‘প্রজ্জ্বলন সংগঠন’ বিষয়ে বক্তব্য ছিলো- ‘সবাই যেহেতু ফোরামেরই সদস্য, তাই আলাদা আলাদা সংগঠনে না জড়িয়ে; ছড়িয়ে ছিটিয়ে না থেকে এক সংগঠনে একত্রিত হয়ে কাজ করা।’ এটি আমাদের ভুল বোঝাবুঝির অন্তরায়। আমরা যে সাধারণ এবং তুচ্ছ বিষয় নিয়ে পদত্যাগ করেছি তা সংগঠনের প্রতি ভালোবাসার পরিপন্থি। মূলত রাগ, জিদ এবং ভুল বোঝাবুঝির কারণে এসব হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়