চাঁদপুর, রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪  |   ১৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় প্রাথমিক বিদ্যালয়ের নব-নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের সাথে এমপির মতবিনিময়
  •   খলিশাডুলীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
  •   জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু
  •   আজ রোটারিয়ান মরহুম দেওয়ান আবুল খায়েরের ২৫তম মৃত্যুবার্ষিকী
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ১০ আগস্ট ২০২১, ০০:০০

১৬তম নিবন্ধন ভাইভার সিদ্ধান্ত শিগগিরই
অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে স্থগিত ১৬তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা দ্রুত সময়ে শেষ করার দাবি জানিয়েছেন প্রার্থীরা। তাদের দাবি, সবচেয়ে ক্ষতিগ্রস্ত ব্যাচ ১৬তম নিবন্ধনধারীরা। বিষয়টি মানবিকভাবে দেখার দাবি জানান তারা। এদিকে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) জানিয়েছে, মঙ্গলবার (১০ আগস্ট) বিধিনিষেধ শেষ হলে বুধবার থেকে অফিস খুলবে। শিগগিরই এ ব্যাচের বাকিদের ভাইভা নেওয়া সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এনটিআরসিএর কর্মকর্তারা বলছেন, বুধবার থেকে বিধিনিষেধ উঠে যাচ্ছে। এর মধ্যে এনটিআরসিএ সচিব বদলি হয়েছেন। সবকিছু স্বাভাবিক হলে আলোচনা করে ভাইভার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

জানতে চাইলে এনটিআরসিএর সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল বলেন, এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। যখনই সিদ্ধান্ত হবে অবশ্যই জানিয়ে দেওয়া হবে। এর আগে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে সরকার বিধিনিষেধ ঘোষণা করলে গত ৩ এপ্রিল ভাইভা স্থগিত ঘোষণা করা হয়। চলমান বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট (মঙ্গলবার) শেষ হবে।

প্রার্থীরা জানান, নিবন্ধন ইতিহাসে সবচেয়ে অবহেলিত ব্যাচ হচ্ছে ১৬তম শিক্ষক নিবন্ধনধারীরা। নিবন্ধন ইতিহাসে এমন কোনো ব্যাচ নেই যাদের পরীক্ষা কার্যক্রম প্রায় তিন বছর ধরে চলমান রয়েছে। বিধিনিষেধ এবং করোনা পরিস্থিতির অবনতির কারণে আট মাস পার হয়ে গেলেও ভাইভা পরীক্ষা শেষ করতে পারেনি এনটিআরসিএ।

জানা গেছে, ১৬তম ব্যাচের বিজ্ঞপ্তি দেওয়া হয় ২০১৯ সালের ২৩ মে। প্রিলিমিনারি পরীক্ষা হয় ওই বছরের ৩০ আগস্ট, ফল প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর। লিখিত পরীক্ষা হয় ১৫ ও ১৬ নভেম্বর। সর্বোচ্চ দুই মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের কথা থাকলেও ফল প্রকাশ হয় এক বছর পর ২০২০ সালের ১১ অক্টোবর। এরপর ২ ডিসেম্বর ভাইভা নেওয়া শুরু হয়। করোনার কারণে দেশে বিধিনিষেধ ঘোষণা করা হলে মাত্র সাত দিনের ভাইভা বাকি থাকতে পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়