চাঁদপুর, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মহররম ১৪৪৪  |  
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মন্ত্রীদের দায়িত্বজ্ঞানহীন বক্তব্যে ‘ফুঁসছে’ আওয়ামী লীগ
  •   নিস্তেজ হচ্ছে ডলার, দর কমেছে প্রায় ৮ টাকা
  •   ১৪০০ লিটার চোরাই ডিজেলসহ আটক ১
  •   ,হাইমচরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কলেজ শিক্ষকের উপর হামলা
  •   ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা নিহত!

প্রকাশ : ০৭ আগস্ট ২০২১, ০০:০০

জমির হোসেন
অনলাইন ডেস্ক

লেখক ও সাংবাদিক জমির হোসেনের জন্ম চাঁদপুর জেলা সদরের পুরাণবাজার নিতাইগঞ্জে। মা আয়েশা বেগম, বাবা আব্দুল মালেক বেপারী। ছয় ভাই-বোনের মধ্যে তিনি তৃতীয়।

ছাত্রজীবন থেকে গণমাধ্যমের প্রতি তার দুর্বলতা। লেখালেখি শুরু ১৯৯৮ সাল থেকে। চাঁদপুর জেলার বহুল আলোচিত দৈনিক চাঁদপুর কণ্ঠ থেকে শুরু করে জাতীয় দৈনিক আজকের কাগজ, মানবজমিন, দিনকাল, খবরপত্র এবং সর্বশেষ পাঠকপ্রিয় দেশের শীর্ষস্থানীয় দৈনিক যুগান্তরে ২০১০ সাল থেকে কর্মরত। প্রবাসী সংবাদকর্মী হিসেবে দীর্ঘ নয় বছর ধরে নিয়মিত সংবাদ লিখছেন। এছাড়াও বর্তমানে দেশের শীর্ষ স্থানীয় অনলাইন জাগো নিউজ-২৪ ডটকমের ইতালি প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৩ সালে ইউরোপ ইউনিয়নের সেনজেনভুক্ত দেশ ইতালি থেকে টেকনিশিয়ানের উপর একটি ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেছেন।

সংবাদপত্রে কাজ করতে গিয়ে জমির হোসেন যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, সিনিয়র সাংবাদিক মিজানুর রহমান, কবি ও লেখক শাহ বুলবুল এবং জাগো নিউজ-২৪ ডটকমের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক, বর্তমানে ঢাকাপোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকারের আন্তরিক সহযোগিতা পেয়েছেন। তিনি তাঁদের কাছে ঋণী।

তার লেখালেখির শুরু গল্প-কবিতা দিয়ে। স্থানীয় ও জাতীয় দৈনিকে অর্ধশতের বেশি ফিচার লিখেছেন। ২০১৬ সালে লেখালেখির স্বীকৃতিস্বরূপ পেয়েছেন দৈনিক চাঁদপুর কণ্ঠ পাঠক ফোরাম সম্মাননা। প্রকাশিত গ্রন্থ : প্রবাসে মেঘ-জ্যোৎস্না।

ব্যক্তিজীবনে জমির হোসেন এক সন্তানের জনক। দীর্ঘ এক যুগের বেশি ইতালিতে বসবাস করছেন। স্ত্রী-সন্তানও বর্তমান ইতালিতে। তিনি আজীবন সাহিত্যের সাথে সম্পৃক্ত থাকতে চান।

[* পাঠক ফোরামের লেখকরা তাদের পরিচিতি পাঠাতে পারেন আমাদের মেইলে। মনোনীত লেখক পরিচিতি আমরা প্রকাশ করবো। ই-মেইল : Hasanforid3@gmail.com]

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়