চাঁদপুর, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা
  •   হাইমচরে রাতভর পাহারা দিয়েও রক্ষা হয়নি চরের মাটি
  •   বড়স্টেশন মেঘনায়  ট্রলারের ধাক্কায় নিঁখোজ জেলের লাশ পাঁচদিন পর উদ্ধার
  •   মতলব উত্তরে মোটর সাইকেল দূর্ঘটনায় আহত তানভীরও চলে গেলো না ফেরার দেশে
  •   কাল হেলিকপ্টারে মতলব উত্তরে আসছেন ড. এনায়েতুল্লাহ আব্বাসী

প্রকাশ : ১৫ মার্চ ২০২২, ০০:০০

মাঝপথেই বন্ধ হয়ে গেলো প্রিমিয়ার ক্রিকেট লীগ
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

খেলার মাঝপথেই বন্ধ হয়ে গেলো চাঁদপুর প্রিমিয়ার ক্রিকেট লীগ। এ লীগের পৃষ্ঠপোষকতায় রয়েছেন স্থানীয় সাংসদ ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। লীগটি শুরু হয়েছিলো চলতি মাসের ৯ মার্চ। উদ্বোধন করেছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এবং জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সভাপতি ইমতিয়াজ হোসেন। আর সেটি বন্ধ হয়ে গেলো আজ ১৫ মার্চ থেকে। লীগ শুরু হওয়ার পর থেকে মাত্র ৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। লীগ শুরু হয়েছে ক্রিকেট কোচিং সেন্টার ও শেখ রাসেল ক্রীড়া চক্রের মধ্য দিয়ে আর গতকাল ভাই ভাই স্পোর্টিং ক্লাব ও আবাহনী ক্রীড়া চক্রের খেলা দিয়ে বন্ধ হলো।

জানা গেছে, জেলা প্রশাসনের পক্ষ থেকে সুবর্ণজয়ন্তী মেলা আগামী ১৭ থেকে ২৩ মার্চ পর্যন্ত চাঁদপুর স্টেডিয়ামের ভিতরে আয়োজন করা হবে। আর এ কারণেই খেলা বন্ধ করে দেয়া হয়েছে। খেলা বন্ধ হওয়ার খবর শুনে অংশ নেয়া দল ও দলের খেলোয়াড়দের মনে প্রশ্ন জেগেছে, লীগের খেলাগুলো হবে কবে তাহলে? জাতীয় পর্যায়ে জেলা ক্রিকেট দলের অংশগ্রহণ উপলক্ষে মেলার ক’দিন পরেই শুরু হবে জেলা ক্রিকেট দলের অনুশীলন। তারপর আসছে রমজান। তাহলে লীগের বাকি খেলাগুলো অনুষ্ঠিত হবে কবে ?

জেলার ক্রিকেটারদের দাবি যে, জেলা ক্রীড়া সংস্থার সভাপতির দায়িত্বেতো রয়েছেন জেলা প্রশাসক। তাহলে চলমান লীগটির খেলাগুলো শেষ করেই দিলেই তো চলতো। কারণ জেলা ক্রীড়া সংস্থা থেকে কোনো খেলা বন্ধ হলে তা আর সহজেই শুরু হয় না। প্রায় দুই বছর পর উঠতি বয়সী ক্রিকেটারদের দাবির প্রেক্ষিতে লীগটি চালু হয়। প্রথম রাউন্ডের খেলা শেষ না হতেই তা আবার বন্ধ হয়ে গেলো।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সাথে এ প্রতিবেদকের আলাপকালে তিনি জানান, রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী স্টেডিয়ামে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে মুক্তির উৎসব, সুবর্ণজয়ন্তী মেলা হবে। এ কারণেই লীগের খেলাগুলো বন্ধ রাখা হয়েছে। মেলা শেষে খেলার তারিখ জানিয়ে দেয়া হবে।

এবারের প্রিমিয়ার ক্রিকেট লীগে অংশ নিয়েছে ৮টি দল। দলগুলো হলো-আবাহনী ক্রীড়া চক্র, নিতাইগঞ্জ ক্রীড়া চক্র, চাঁদপুর ইয়ুথ ক্লাব, ভাই ভাই স্পোর্টিং ক্লাব, উদয়ন ক্লাব, ক্রিকেট কোচিং সেন্টার, শেখ রাসেল ক্রীড়া চক্র ও চাঁদপুর ক্রিকেট একাডেমী।

ক্রিকেট লীগে অংশ নেয়া দলগুলোর খেলোয়াড়রা হলেন :- ইয়ুথ ক্লাব-অমিত সাহাস, সাখাওয়াত হোসেন, নজরুল ইসলাম, ইব্রাহীম খলিল, অন্তর, লিমন, সাফিন, জমির সরকার, আব্দুল আজিজ সিফাত, সাইফুল ইসলাম, রাফিদ, নিহাল, সিয়াম, ইনজামাম ও সোহেল।

চাঁদপুর ক্রিকেট একাডেমী-রকিবুল, কাউসার, মোরসালিন, সাকিব, এফ ইমন, ইমন, সুজন, কামরুল, মুকবুল, সাকিল, আয়মন, সানি, আজাহারুল ও জাহিদ।

উদয়ন ক্লাব-সালাউদ্দিন রাসেল, তোফায়েল, আলাদিন, সৌরভ, সাখাওয়াত, শাওন, শাহাদাত, মহসিন, টুটুল, মোরশেদ, নাইম, নাফি, আরিফ, সুমন ও আলাউদ্দিন।

শেখ রাসেল ক্রীড়া চক্র-সোহাগ, নকিব, তানভীর, ইমন, শিপন, রাকিব, আই রাব্বি, সিয়াম, সজিব, বাবর, সৌরভ, রুবেল ও মামুন।

আবাহনী ক্রীড়া চক্র-রাফসান, হিরা, রনি, ফজলু, সবুজ, ইউনুছ, আরিফ, জিসান, সফিক, সায়মন, স্বপন, মেহেদী, কাউছর, নাহিদ ও হাবিব।

ভাই ভাই স্পোর্টিং ক্লাব-মোশারফ বাবু, জানে আলম গ্যারি, রবিন, ফজলে রাব্বি, মাসুদ, সাকিব, বাবু, তন্ময়, আমিনুল, হৃদয় ও স্বাধীন।

নিতাইগঞ্জ ক্রীড়া চক্র-মুন্না, কায়সার, সজিব, নাজমুল, মেহেদী, শিমুল, সানাউল্লাহ, মোহাম্মদ আলী, আয়ান, শরীফ, দেবপ্রিয়, রাতুল, সোহেল ও মাহফুজ।

চাঁদপুর ক্রিকেট কোচিং সেন্টার-সাকিব, রাকিবুল, অমি, রাব্বি, মিঠু, পলাশ, রাজু, তরুণ, অনুরাগ, সাইফুল ও শাহিদ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়