চাঁদপুর, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ২ জিলহজ ১৪৪৩  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের সাবেক এসপি কৃষ্ণ পদ রায় সিএমপির কমিশনার
  •   চাঁদপুরের রোটার‌্যাক্ট ক্লাবগুলোর জিরো আওয়ার সেলিব্রেশন প্রোগ্রাম
  •   চাঁদপুর পৌরসভার অর্থায়নে একটা ব্লাড ব্যাংক করবো
  •   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে
  •   রোটারিয়ানগণ সেবামূলক যে মহৎ কার্যক্রম করছেন তা সত্যিই অনুকরণীয়

প্রকাশ : ২৫ মে ২০২২, ০০:০০

স্বাগতিকদের সাথে অপরাজিত চ্যাম্পিয়ন ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমী
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

দুটি ক্রিকেট একাডেমীর অনূর্ধ্ব-১২ থেকে ১৬ বছর বয়সী ক্রিকেটাররা অংশ নিয়েছিলো ৩টি ওয়ানডে ম্যাচে। বেগমগঞ্জ ক্রিকেট একাডেমীর আয়োজনে ও ব্যবস্থাপনায় ৩দিনের ক্রিকেট ম্যাচ খেলার আমন্ত্রণ জানানো হয়েছিলো ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমীকে। আর সেই খেলায় স্বাগতিকদের সাথে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে চাঁদপুরের দলটি।

ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমীর হয়ে ম্যাচগুলোতে দায়িত্ব পালনকারী কোচ পলাশ কুমার সোমের সাথে এ প্রতিবেদকের আলাপকালে তিনি জানান, আমরা গত ১৮, ১৯ ও ২০ মে টানা ৩দিনের ক্রিকেট ম্যাচে অংশগ্রহণ করি বেগমগঞ্জ ক্রিকেট একাডেমীর সাথে। আমরা ৩টি ম্যাচেই ওই দলের সাথে জয় পেয়েছি। এ খেলায় আমাদের একাডেমী দলের হয়ে খেলেছেন চাঁদপুর শহরের বিভিন্ন স্কুলে পড়ুয়া ৬ষ্ঠ থেকে নবম শ্রেণীর ছাত্ররা।

গত ১৮ মে প্রথম ওয়ানডে ম্যাচে টসে জয়লাভ করে ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমী। তারা বেগমগঞ্জ ক্রিকেট একাডেমীকে ব্যাট করার আমন্ত্রণ জানায়। বেগমগঞ্জ ১৭ ওভার ১ বলে সবক’টি উইকেট হারিয়ে ৩৫ রান করে। চাঁদপুরের পক্ষে বল হাতে একাডেমীর ক্রিকেটার অনিমেষ ৬ ওভার ৩ বলে ৯ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন। ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমী ১০ উইকেটে জয়লাভ করে। ম্যান অব দ্যা ম্যাচ হন ক্লেমনের অনিমেষ।

গত ১৯ মে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও প্রথমে ব্যাট করে বেগমগঞ্জ ক্রিকেট একাডেমী ২৯ ওভার ৩ বলে সবক’টি উইকেট হারিয়ে ১১৪ রান করে। বল হাতে ক্লেমনের অনিমেষ ৪টি ও আল-আমিন ২টি উইকেট লাভ করেন। ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমী ১১৫ রানের জয়ের টার্গেট নিয়ে খেলতে নামে। তারা ২২ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছে যায়। দলের পক্ষে ব্যাট হাতে আল-আমিন ৪০ ও ইনজামাম ২৫ রান করেন। ম্যান অব দা ম্যাচ হন ক্লেমনের আল-আমিন।

সর্বশেষ ২০ মে অনুষ্ঠিত হয় দুটি একাডেমীর মধ্যকার ৩টি ওয়ানডের শেষ ম্যাচ। বৃষ্টি থাকার কারণে সেই ম্যাচটি ক্রিকেটের নিয়ম অনুযায়ী ১০ ওভারে অনুষ্ঠিত হয়। সেই ম্যাচে টসে জয়লাভ করে ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমী প্রথমে ব্যাট করে। তারা ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০০ রান করেন। দলের পক্ষে ব্যাট হাতে আল-আমিন ৩৬, ইনজামাম ২২ ও ইলিয়াছ ১৮ রান করেন। বেগমগঞ্জ ক্রিকেট একাডেমী ১০১ রানের জয়ের টার্গেট নিয়ে খেলতে নামে। তারা ৯ ওভার ২ বলে সবক’টি উইকেট হারিয়ে ৭৮ রান করেন। ম্যান অব দ্যা ম্যাচ হিসেবে নির্বাচিত হন ক্লেমন ক্রিকেট একাডেমীর অনিমেষ।

ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমীর খেলোয়াড়রা হলেন : আল-আমিন (অধিনায়ক), ইনজামাম, সাঈদ আলম মাহাজ (উইকেট রক্ষক), ইলিয়াছ, মিনহাজ, ইয়াসিন পাটওয়ারী, ফারদিন, অনিমেষ, রিজভী, সাফি, তানভীর, শাহাদাত, সানজিদ ও জাহিন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়