চাঁদপুর, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা
  •   হাইমচরে রাতভর পাহারা দিয়েও রক্ষা হয়নি চরের মাটি
  •   বড়স্টেশন মেঘনায়  ট্রলারের ধাক্কায় নিঁখোজ জেলের লাশ পাঁচদিন পর উদ্ধার
  •   মতলব উত্তরে মোটর সাইকেল দূর্ঘটনায় আহত তানভীরও চলে গেলো না ফেরার দেশে
  •   কাল হেলিকপ্টারে মতলব উত্তরে আসছেন ড. এনায়েতুল্লাহ আব্বাসী

প্রকাশ : ২৬ জুলাই ২০২২, ০০:০০

চাঁদপুর প্রিমিয়ার ক্রিকেট লীগ-২০২২-এর টুকিটাকি
অনলাইন ডেস্ক

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির পৃষ্ঠপোষকতায় চাঁদপুর স্টেডিয়ামে শেষ হয়েছে চাঁদপুর প্রিমিয়ার ক্রিকেট লীগ। যদিও লীগটি শুরু হয়ে সময়মতো শেষ হওয়ার কথা ছিলো, কিন্তু চাঁদপুর স্টেডিয়ামের ভেতরে মেলা এবং জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির নির্বাচনসহ বিভিন্ন কারণে লীগের প্রথম রাউন্ডের কয়েকটি ম্যাচ হওয়ার পরই বন্ধ হয়ে যায়। পরবর্তীতে আবার শুরু হলেও ক’দিন খেলার পর বন্ধ হয়ে যায়। এ নিয়ে চাঁদপুর কণ্ঠের ক্রীড়াবিভাগ থেকে কয়েকটি প্রতিবেদন করার পর আয়োজকদের টনক নড়ে। গত সপ্তাহে এ টুর্নামেন্টের সেমি-ফাইনাল শেষে ফাইনালের আয়োজন করা হয়। কিন্তু বৃষ্টির জন্য ফাইনাল ম্যাচটির খেলায় দু’দলকেই যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা দেয়া হয় জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে।

টুর্নামেন্টে সেরা ব্যাটসম্যান হয়েছেন ভাই ভাই স্পোর্টিং ক্লাবের খেলোয়াড় ও জেলা ক্রিকেট দলের অলরাউন্ডার ফজলে রাব্বি। সেরা বোলার হয়েছেন চাঁদপুর ক্রিকেট কোচিং সেন্টারের বোলার তানভীর সিহাদ। এ টুর্নামেন্টে অংশ নেয় জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভুক্ত ৮টি ক্লাব। লীগে অংশ নেয়া কয়েকটি দলের হয়ে খেলেছেন ঢাকা, রাজশাহীসহ জাতীয় ক্রিকেট দলে খেলা ক’জন ক্রিকেটার। ক্রীড়ামোদী পাঠকদের জন্য সেরা ব্যাটসম্যান ও বোলারের পরিসংখ্যান তুলে ধরা হলো

ফজলে রাবি ৩ ম্যাচে সেঞ্চুরীসহ করেছেন ১৬৫ রান

চাঁদপুর ক্রিকেট দলের অলরাউন্ডার ও ভাই ভাই স্পোর্টিং ক্লাবের খেলোয়াড় ফজলে রাব্বি চাঁদপুর প্রিমিয়ার ক্রিকেট লীগে সর্বোচ্চ রান করেছেন। তিনি এ ক্রিকেট লীগে ৩ ম্যাচে সেঞ্চুরীসহ করেছেন ১৬৫ রান। এ ক্রিকেট লীগের পৃষ্ঠপোষকতায় রয়েছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

ক্রীড়াকণ্ঠের প্রতিবেদক চৌধুরী ইয়াসিন ইকরামের সাথে শনিবার সন্ধ্যায় মুঠোফোনে আলাপকালে ফজলে রাব্বি জানান, ফাইনাল ম্যাচটির খেলা যদি মাঠে গড়াতো তাহলে আরো কিছু রান করতে পারতেন। ফাইনাল ম্যাচটি বৃষ্টির জন্য পরিত্যক্ত হওয়ায় দু’দলকেই যুগ্মভাবে চ্যাম্পিয়ন ঘোষণা দিয়েছেন আয়োজকরা।

ফজলে রাব্বি জানান, তিনি চাঁদপুর আবাহনী ক্রীড়া চক্রের সাথে প্রথম ম্যাচে রান করেছেন ৩৮, ইয়ুথ ক্লাবের সাথে করেছেন ১০৪ (সেঞ্চুরী) রান ও চাঁদপুর ক্রিকেট একাডেমীর সাথে করেছেন ২৩ রান। তিনি তার এই ধারাবাহিকতা যেনো সব সময় ধরে রাখতে পারেন সেজন্যে সকলের দোয়া ও সমর্থন আশা করছেন।

তানভীর সিহাদ ৩ ম্যাচে উইকেট নিয়েছেন ১১ টি

চাঁদপুর ক্লেমন ক্রিকেট একাডেমীতে নিয়মিত অনুশীলনকারী মতলবের তানভীর সিহাদ চাঁদপুর প্রিমিয়ার ক্রিকেট লীগে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন। তিনি শেষ হওয়া এ ক্রিকেট লীগে এক ম্যাচে ৫উইকেট সহ ৩ ম্যাচে ১১ টি উইকেট পেয়েছেন।

তিনি জানান, বল হাতে তিনি শেখ রাসেল ক্রীড়া চক্রের সাথে ২৪ রানের বিনিময়ে ৫টি, ক্লেমন ক্রিকেট একাডেমীর সাথে ৩টি ও সেমি-ফাইনালে আবাহনী ক্রীড়া চক্রের সাথে ১০ ওভার বল করে ২২ রানের বিনিময়ে ৩ মেডেনসহ ৩টি উইকেট পেয়েছেন। তার এই ধারাবাহিকতা যেনো সবসময় ধরে রাখতে পারেন সেজন্যে সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

ক্রীড়াকণ্ঠের প্রতিবেদক চৌধুরী ইয়াসিন ইকরামের সাথে শনিবার সন্ধ্যায় মুঠোফোনে আলাপকালে তিনি জানান, ফাইনাল ম্যাচটি যদি মাঠে গড়াতো তাহলে আরো কয়েকটি উইকেট নিতে পারতেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়