চাঁদপুর, শনিবার, ১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯, ৪ রবিউল আউয়াল ১৪৪৪  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নদীর বাতাসও যেন ঘুরে চলে যায় অন্য কোথাও
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের সুস্থতা কামনায় বিভিন্ন মসজিদে দোয়া
  •   একদিনের সফরে আজ চাঁদপুর আসছেন শিক্ষামন্ত্রী
  •   চাঁদপুরের সাবেক অতিরিক্ত পুলিশ সুপারই এখন আইজিপি
  •   হাজীগঞ্জে মৃত বোনের চাঞ্চল্যকর ডিভোর্স জালিয়াতি

প্রকাশ : ১৪ আগস্ট ২০২২, ০০:০০

মিডিয়া পার্টনার রয়েছে চাঁদপুর কণ্ঠ

চাঁদপুরে চলছে বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেটের ব্যাপক প্রস্তুতি

চাঁদপুরে চলছে বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেটের ব্যাপক প্রস্তুতি
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। টুর্নামেন্টের আয়োজনে রয়েছে চাঁদপুর ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান। টুর্নামেন্টের মিডিয়া পার্টনার হলো স্পোর্টস্-২৪, দৈনিক চাঁদপুর কণ্ঠ, ফোকাস মোহনা ও দৈনিক চাঁদপুর বার্তা।

টুর্নামেন্টের আয়োজকদের মাধ্যমে জানা যায়, টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ১ লাখ টাকা ও রানারআপ দল পাবে ৫০ হাজার টাকা। এছাড়া প্রতিটি ম্যাচে থাকবে আয়োজকদের পক্ষ থেকে ম্যান অব দ্যা ম্যাচ, সেরা খেলোয়াড়, সেরা ব্যাটস্ম্যান ও সেরা বোলারের পুরস্কার। খেলাশেষে প্রতিদিন আয়োজকদের পক্ষ থেকে অংশ নেয়া দল ও দলের খেলোয়াড়দের মাঝে পুরস্কার তুলে দিবেন উপস্থিত অতিথিবৃন্দ।

এ পর্যন্ত চাঁদপুর জেলাসহ দেশের প্রায় ১৮টি জেলার বিভিন্ন ক্রিকেট দল অংশগ্রহণ করবে বলে আয়োজকদের সাথে আলোচনা করেছে। টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলোর এন্ট্রি ফ্রি জমা দেয়ার শেষ তারিখ ২০ আগস্ট শনিবার। গত রোববার বিকেল পর্যন্ত উদয়ন ক্লাব, চট্টগ্রামের সন্দ্বীপ ক্রিকেট একাডেমী, চট্টগ্রামের নিউ ক্রিকেট একাডেমী, চাঁদপুরের শেখ কামাল ক্রিকেট একাডেমী, চাঁদপুর মুক্তিযোদ্ধা সংসদ, ত্রিকুইন্স ওয়ারিয়র্স দর্জিঘাট, শাহরাস্তি ক্রিকেট একাডেমী, ঢাকা ইলেভেন স্টার, ঢাকা টাইটেন্স, ঢাকা ভিশন ইলেভেন, রায়পুরের বাকালিয়া সূর্যতরুণ ক্লাব, বগুড়া টিএসআর ক্রিকেট একাডেমীসহ কয়েকটি দল এন্টি ফ্রি জমা দিয়েছে।

চাঁদপুরে ক্রিকেটে এ ধরনের বড় আয়োজন এই প্রথম হচ্ছে। আয়োজকরা জেলা সদরসহ কুমিল্লা, রাজধানী ঢাকা ও বন্দর নগরী চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে ফেস্টুন ও বিলবোর্ড সাঁটিয়েছেন। প্রত্যেকটি স্থানেই বড় বড় বিলবোর্ডে খেলার স্থানসহ খেলার সকল বিষয় উল্লেখ করে দেয়া হয়েছে। যারাই এই টুর্নামেন্টের সাথে জড়িত রয়েছেন তাদের প্রত্যেক সদস্য দিনরাত টুর্নামেন্টটি সফল করার জন্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

টুর্নামেন্ট সুন্দরভাবে পরিচালনার জন্যে গত ২৪ জুলাই চাঁদপুর স্টেডিয়ামের প্যাভিলিয়নে আয়োজকদের সভা অনুষ্ঠিত হয়। সভায় টুর্নামেন্ট সুন্দরমতো পরিচালনা ও খেলোয়াড়দের বিভিন্ন সুযোগ-সুবিধাসহ মিডিয়া পার্টনার ও স্পন্সরদের বিষয়ে আলোচনা হয়। এই টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার সহ বিপিএল, সিপিএলে খেলা অনেক খেলোয়াড় এবং ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন দলের ক্রিকেটারসহ বিদেশী খেলোয়াড়রাও খেলার সুযোগ পাবে। প্রত্যেক দলই তাদের নিজস্ব পছন্দ অনুযায়ী দল গঠন করে মাঠে নামতে পারবেন। তবে শোনা গেছে, বেশ ক’টি দলে খেলার জন্য ইতোমধ্য বাংলাদেশ টেস্ট, টি-২০ এবং ওয়ানডে দলের বেশ ক’জন খেলোয়াড় চুক্তিবদ্ধ হয়েছেন। টুর্নামেন্টে কুমিল্লা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, লক্ষ্মীপুর, গাজীপুর, শরীয়তপুর, ফরিদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নড়াইল, কক্সবাজারসহ বেশ ক’টি দল ও ক্লাব খেলবে বলে আয়োজকদের মৌখিকভাবে জানিয়েছে।

টুর্নামেন্টের উপদেষ্টামণ্ডলীর সদস্যরা হলেন : জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, ক্রীড়া সংগঠক ও চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র অ্যাডঃ হেলাল হোসাইন, ক্রীড়া সংগঠক হুমায়ন কবির মোল্লা, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক শেখ মোঃ আঃ মোতালেব, চাঁদপুর জেলার ক্রিকেট কোচ ও ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমীর প্রতিষ্ঠাতা শামীম আক্তার ফারুকী, চাঁদপুরের সাবেক ক্রিকেটার ও ক্রীড়া সংগঠক রোটারিয়ান শেখ মঞ্জুরুল কাদের সোহেল, ক্রিকেট কোচ ও ক্রীড়া সংগঠক নজরুল ইসলাম, সাবেক ক্রিকেটার ও জেলা ক্রিকেট উপ-কমিটির টেকনিক্যাল কমিটির সাইফুল ইসলাম সুমন ও এসএম মুজিবুল হক রাসেল।

টুর্নামেন্টের আহ্বায়ক কমিটি হচ্ছে : আহ্বায়ক : গাজী আলমগীর, যুগ্ম আহ্বায়ক : হানীফ ঢালী হীরা, অ্যাডঃ বিশ্বজিত কর রানা, জাহান আলম গেরি, সাইফুল ইসলাম সোহাগ, মোশারফ বাবু, মাইনুদ্দিন মিজি, সাখওয়াত হোসেন, ফজলুল হক, সাইফুল ইসলাম, ফজলে রাব্বি, রাকিবুল হাসান, মোরশেদ আলম, মোশারফ সবুজ, অলিভ বাবু, ফয়সাল সানি, মেহেদী হাসান ও মেহেদী হাসান রানা। প্রধান সমন্বয়ক : রাফসান জানি, সমন্বয়ক ও ট্রেজারার : সাদ্দাম হোসেন। সদস্য সচিব : মাসুদ মোল্লা। সদস্যবৃন্দ : ইসমাইল হোসেন, মনিরুল ইসলাম রনি, তোফায়েল মাল, সাইদুল ইসলাম জিসান, ইউনুছ খান, ফজলে রাব্বি, কবির আলী, শামিম হোসেন পাটওয়ারী, মাহমুদুল হাসান জয়, মোঃ মিঠু, আহাদ হোসেন, আলাউদ্দিন, রাফি, শাওন হোসেন, রবিন সরকার, আরিফ হোসেন, নাকিব, বাপ্পি, সিয়াম, রাকিব, আল রাহাত সাকিব, লোকমান সাকিব, কামরুল ইসলাম, তারেকুর রহমান, সাইফুদ্দিন বাবু, সাখাওয়াত হোসেন ও শিপন মল্লিক।

টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক রাফসান জানি ও টেজারার বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব-১৯ দলের সাবেক ক্রিকেটার সাদ্দামের সাথে এ প্রতিবেদকের আলাপকালে তারা জানান, আমরা এ টুর্নামেন্টটি সুন্দরভাবে পরিচালনার জন্য সকল কিছুই আয়োজন করার চেষ্টা করছি। আর কিছুদিন পরই টুর্নামেন্টটি জমকালো আয়োজনের মাধ্যমে শুরু করা হবে। টুর্নামেন্টে আয়োজকদের পক্ষ থেকে প্রতিদিনই ম্যান অব দ্যা ম্যাচ সহ সেরা বোলার, সেরা ক্রিকেটার, সেরা ব্যাটসম্যানদেরকে পুরস্কার দেয়া হবে। আমরা অংশ নেয়া দলগুলোর খেলোয়াড় ও কর্মকর্তাদের সাথে আলাপ-আলোচনা অব্যাহত রেখেছি। আমরা চাই, এ জেলাতে সুন্দরভাবে একটি ক্রিকেট টুর্নামেন্ট শুরু হোক। আমরা উদ্বোধনী ম্যাচে একটি ম্যাচের আয়োজন রেখেছি। এছাড়া টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী প্রতিদিন ২টি করে ম্যাচ আয়োজনের ব্যবস্থা করা হবে। আমরা সকলের সহযোগিতা ও সমর্থন প্রত্যাশা করছি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়